Ahlus Sunnah ওয়াল Jama'ah সংজ্ঞা. Ahlus Sunnah ওয়াল Jama'ah শব্দটি উদ্ভব ইতিহাস
Ahlus Sunnah ওয়াল Jama'ah এর Aqeedah কিছু
দ্বারাআল Yazid ইবনে আব্দ আল কাদীর Ustadz Jawas
ডি Ahlus Sunnah ওয়াল Jama'ah সংজ্ঞাAhlus Sunnah ওয়াল Jama'ah হল:যারা কি কখনো নবী sallallaahu 'alaihi WA sallam এবং আল্লাহ anhum এর Companions দ্বারা গ্রহণ করা. নামক Ahlus Sunnah, কারণে শক্তিশালী থেকে (তারা) রাখা এবং berittiba '(অনুসরণ) Sunnah নবী sallallaahu এর' alaihi WA sallam এবং আল্লাহ anhum এর Companions.
ভাষা (ব্যাকরণ) অনুযায়ী দায়মুক্ত Sunnah হল পাথ / রাস্তা, কিনা ভালো বা খারাপ ভাবে. [1]
থেকে পণ্ডিতদের অনুযায়ী ইতিমধ্যে, 'aqeedah (পরিভাষা), Sunnah একটি গাইড যে নবী sallallaahu দ্বারা করা হয়েছে' উভয় বিজ্ঞান, i'tiqad (বিশ্বাস), শব্দ এবং দলিল সম্পর্কে alaihi WA sallam এবং তার Companions,. এবং এটা করা অনুসরণ Sunnah, যারা তাকে অনুসরণ প্রশংসা করা হবে এবং যারা. Menyalahinya হবে [2] নিন্দা
ইবনে Rajab আল Hanbali rahimahullah (ডি 795 H) দ্বারা Sunnah বোঝা: "দায়মুক্ত Sunnah রাস্তাঘাটে নেওয়া, এটা যার মধ্যে আটকে থাকা কি নবী sallallaahu 'alaihi WA sallam এবং খলিফা কে নির্দেশিত সোজা আমি ফর্ম হচ্ছে বাস্তবায়িত থেকে 'tiqad (বিশ্বাস), শব্দ এবং কাজের. এটা একেবারে ঠিক Sunnah. অতএব, Salaf পূর্ববর্তী প্রজন্মের দায়মুক্ত Sunnah সমস্ত তিনটি দিক আবরণ ছাড়া কিছু কল না. এটা ইমাম হাসান আল Basri (ডি. 110 H), ইমাম আল Auza'i (ডি. 157 H) এবং ইমাম Fudhail বিন 'Iyadh (ডি. 187 H) থেকে. কথিত "[3]
বলা হয় আল Jama'ah, কারণ তারা সত্য মধ্যে, মার্কিন ভাঙ্গা থেকে হওয়া ধর্মীয় বিষয়ে না, হয় ইমাম (যারা adhered) আল haqq (সত্য) নেতৃত্বের অধীনে সংগৃহীত, পাওয়ার আউট তাদের ধর্মসভা না এবং অনুসরণ কি চুক্তি Salaful উম্মাহর হয়েছে. [4]
Jama'ah থেকে পণ্ডিত 'aqeedah (পরিভাষা) অনুযায়ী এই উম্মাহর, Companions মধ্যে যা, Tabi'ut Tabi'in সেইসাথে যারা ধার্মিকতা কে শেষবিচারের দিন পর্যন্ত অনুসরণ করা, যেমন সত্য মধ্যে জড়ো প্রথম প্রজন্মের. [5]
ইমাম আবু Shammah rahimahullah Shafi'i (. ডি 665 H) বলেন: "যাতে ধর্মসভা মালিকানা ত্যাগ না করা, উদ্দেশ্য এবং সত্য লাগিয়া থাকা এটি অনুসরণ করা হয়. যদিও বহন বিট এবং Sunnah যে menyalahinya অনেক. কারণ সত্য হল প্রথম ধর্মসভা, যা খুঁজছেন যারা তাদের পরে (baatil করতে) পথভ্রষ্ট থেকে ছাড়া নবী sallallaahu 'alaihi WA sallam এবং তার Companions অনুষ্ঠিত হয় বাস্তবায়িত হচ্ছে. "
যেমন ইবনে Mas'ud আল্লাহ anhu দ্বারা বর্ণিত হয়েছে: [6]
الجماعة ما وافق الحق وإن كنت وحدك.
"আল Jama'ah সত্য এমনকি যদি আপনি একা অনুসরণ করছে." [7]
সুতরাং, Ahlus Sunnah ওয়াল Jama'ah হলেন সেই ব্যক্তি যিনি প্রকৃতি এবং Sunnah নবী sallallaahu 'alaihi WA sallam এবং দূরে থেকে নতুন বিষয় ধর্ম এবং নতুনত্ব প্রসারিত এর অনুসরণ অক্ষর আছে.
কারণ তারা বেশী যারা ittiba alaihi WA sallam 'Sunnah নবী sallallaahu এর জন্য (অনুসরণের)' এবং Atsar (ট্রেস Salaful উম্মাহর) অনুসরণ করে, তাহলে তারা Ahlul Hadeeth, Ahlul Atsar এবং Ahlul Ittiba 'বলা হয়. উপরন্তু, তারা আরো-ath তোমাকে-ifatul Manshuurah (গোষ্ঠী আছে যারা ঈশ্বরের সাহায্য), আল Firqatun Naajiyah (সংরক্ষিত উপদল), ghurabaa '(বিদেশীরা) হতে বলেন.
-Ath তোমাকে-ifatul Manshuurah এর, নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:
لاتزال من أمتي أمة قائمة بأمر الله لا يضرهم من خذلهم ولا من خالفهم حتى يأتيهم أمر الله وهم على ذلك.
"তিনি সব সময়ই আমার উম্মাহর একটি পক্ষ থেকে সর্বদা ঈশ্বরের আদেশ তুলে ধরা, তাদের এবং তাদের মানুষ ঈশ্বরের menyelisihi আদেশের থেকে আসা এবং তারা এই ধরণের উপরে থাকা না সাহায্য. ক্ষতি হবে না" [8]
আল ghurabaa সম্পর্কিত ', নবী sallallaahu' alaihi WA sallam বলেন:
بدأ الإسلام غريبا, وسيعود كما بدأ غريبا, فطوبى للغرباء.
"ইসলাম প্রথমে ছিল বিদেশী, এবং বিদেশীদের শুরুতে এক দিন, ফিরে আল ghurabaa '(বিদেশীরা) জন্য তারপর ভাগ্যবান হবে." [9]
যদিও আল ghurabaa মানে 'হিসাবে দ্বারা কথিত' আব্দুল্লাহ বিন 'আমর ইবন আল `আল্লাহ anhuma যখন নবী sallallaahu' alaihi WA sallam আল ghurabaa মানে ব্যাখ্যা ', তিনি sallallaahu' alaihi WA sallam বলেন:
أناس صالحون في أناس سوء كثير من يعصيهم أكثر ممن يطيعهم.
"যারা worships অনেক দরিদ্র জনগণ, যারা তাদের বেশি তারা শুনা ঠেলা এর কেন্দ্রে." [10]
নবী sallallaahu 'alaihi WA sallam এছাড়াও আল ghurabaa মানে সম্পর্কে বলেন:
الذين يصلحون عند فساد الناس.
"তাই, প্রতিনিয়ত মানুষ মানবজাতি ধ্বংস তন্মধ্যে হয় উন্নতি (উম্মাহর)." [11]
অন্যদের ইতিহাস উল্লেখ:
... الذين يصلحون ما أفسد الناس من بعدي من سنتي.
"মানুষ Sunnahku (Sunnah নবী sallallaahu 'alaihi WA sallam এর) পুরুষ দ্বারা পরে ধ্বংস স্থির করা." [12]
Ahlus Sunnah,-ath Tha-ifah আল Mansurah এবং আল Firqatun Najiyah এটি Ahlul Hadeeth বলা হয়. Ahlus Sunnah, আল-ath Thaifah Mansurah এবং আল Firqatun Najiyah Ahlul Hadeeth কিছু বিখ্যাত এবং Salaf সাধারণ থেকে পরিচিত, এর উল্লেখ কারণ তা উল্লেখ করা হল গ্রন্থে এবং অবস্থার এবং বাস্তবতার সঙ্গে অনুযায়ী চাহিদা. 'আব্দুল্লাহ ইবনে আল মুবারক:' এটি একটি যেমন Imams থেকে saheeh sanad সঙ্গে কথিত হয় আলী ইবনে Madini, আহমদ বিন Hanbal, আল Bukhari, আহমদ ইবনে Sinan [13] ও অন্যান্যরা, رحمهم الله.
ইমাম Shafi'i [14] (. ডি 204 H) rahimahullah বলেন: "যখন আমি একটি হাদিস বিশেষজ্ঞ দেখুন, যেন আমি নবী sallallaahu 'alaihi WA sallam এর Companions এক দেখেছি, আমি আশা ঈশ্বর দেয় শ্রেষ্ঠ পুরস্কার আপনি তাদের. তারা আমাদের ধর্মের জন্য পয়েন্ট রাখা থাকে এবং আমরা তাদের প্রচেষ্টার জন্য ধন্যবাদ আবশ্যক. "[15]
ইমাম ইবনে Hazm azh-Zhahiri (. ডি 456 H) Ahlus Sunnah rahimahullah বর্ণনা: "Ahlus Sunnah আমরা উল্লেখ করেন যে Ahl উল haqq ছাড়াও, যখন তারা Ahlul বিদাহ. এটা নিশ্চয় জন্য Ahlus Sunnah আল্লাহ anhum এবং সবাই কে Tabi'in manhaj থেকে তাদের অনুসরণ এর Companions নির্বাচিত তারপর, হাদিস ছাই-haabul এবং যারা প্রতিটি প্রজন্মের jurists থেকে তাদের অনুসরন আমাদের সময় পর্যন্ত, সেইসাথে মানুষ রাখা তাদেরকে যারা উভয় পূর্ব এবং পশ্চিম অনুসরণ করে. "[16]
ই Ahlus Sunnah ওয়াল Jama'ah শব্দটি উদ্ভব ইতিহাসশব্দ Ahlus Sunnah নামকরণ ইসলামের প্রথম অতীতে প্রজন্মের যে ঈশ্বর, Companions এর যথা প্রজন্ম, Tabi'in এবং Tabiut Tabi'in glorified সাল থেকে এ পর্যন্ত সেখানে হয়েছে.
'আব্দুল্লাহ বিন' আব্বাস আল্লাহ anhuma [17] তিনি বলেন, যখন আল্লাহ Subhanahu WA Ta'ala শব্দটির ব্যাখ্যা:
يوم تبيض وجوه وتسود وجوه فأما الذين اسودت وجوههم أكفرتم بعد إيمانكم فذوقوا العذاب بما كنتم تكفرون
"দিন যখন আছে একটি সাদা মুখ উদ্ভাসিত, এবং এ ছাড়াও সেখানে একটি কালো মুখ হিংস্র. যারা ভয়ানক কালো (হবে বলে) সম্মুখীন যেমন: 'কেন আপনি আপনার বিশ্বাস পরে না অবিশ্বাস করা? খেয়ে আল্লাহ তা অবিশ্বাস ঘটিত '"[আলি' ইমরান: 106].
"সাদা মানুষ তাদের সম্মুখীন হয় Ahlus Sunnah ওয়াল Jama'ah, তার মুখ জন্য ব্যক্তি তারা Ahlul বিদাহ এবং বিপথে চালিত হিসাবে কালো." [18]
তারপর শব্দ Ahlus Sunnah সবচেয়ে পণ্ডিতদের দ্বারা করা رحمهم الله Salaf, তাদের মধ্যে:
1.Ayyub হিসাবে-Sikhtiyani rahimahullah (. ডি 131 H), তিনি বলেন: "যখন আমি Ahlus Sunnah এক মৃত্যুর উপর উলি্ল্লখিত যেন আমার চেহারা হারিয়ে গেছে."
2. Sufyan-ath Tsaury rahimahullah (. ডি 161 H) বলেন: "আমি আপনাকে ভালো Ahlus Sunnah লাগিয়া থাকা থেকে wasiatkan, কারণ তারা আল ghurabaa '. এটি. Ahlus Sunnah অন্তত ওয়াল Jama'ah "হবে [19]
3. Fudhail বিন 'Iyadh rahimahullah [20] (. ডি 187 H) বলেন: "... Ahlus Sunnah বলুন: বিশ্বাস হল বিশ্বাস, শব্দ এবং কাজের."
4. আবু 'Ubaid আল কাসিম ইবনে Sallam rahimahullah (. ম জীবন 157-224 H) তার আল Iimaan [21] বই Muqaddimah, তিনি বলেছেন: "... এবং সত্য যদি আপনি বিশ্বাস সম্বন্ধে আমাকে জিজ্ঞাসা মধ্যে, ধর্মবিশ্বাস পরিপূর্ণতা সম্পর্কে মানুষের বিরোধ, অবধি প্রসারণ করা এবং বিশ্বাস হ্রাস এবং আপনি যা বলছেন তা যেমন যদি আপনি বিশ্বাস সম্পর্কে Ahlus Sunnah এর ভাবে জানতে সব চেয়েছিলাম ... "
5. ইমাম আহমদ বিন Hanbal rahimahullah [22] (. ম জীবন 164-241 H), সে তার বই Muqaddimah মধ্যে বলেছেন, দায়মুক্ত Sunnah: "এই Ahl উল 'ilmi, ছাই-haabul atsar এবং Ahlus Sunnah বিদ্যালয়, তারা Sunnah অনুসরণকারীদের হিসাবে পরিচিত হয়sallallaahu 'alaihi WA sallam এবং তার Companions, যেহেতু আল্লাহ anhum এর Companions সময়ে বর্তমান সময় পর্যন্ত সময় ... "
6. ইমাম ইবনে Jarir Tabari rahimahullah (. ডি 310 H) বলেন: "... জন্য বিশ্বাস যে বিশ্বাসী রোজকেয়ামত উপর ঈশ্বরের দেখতে হবে শব্দের অধিকার হিসাবে তারপর, এটা ধর্ম সঙ্গে আমাদের ধর্ম, এবং আমরা জানি যে Ahlus Sunnah ওয়াল Jama'ah যুক্তি স্বর্গে এর বাসিন্দারা নবী Shaallallahu 'alaihi WA sallam এর খাঁটি গল্প অনুযায়ী ঈশ্বর দেখতে পাবেন. [23] "
7. ইমাম আবু Ja'far আহমদ ইবনে মুহাম্মদ rahimahullah (ম জীবন. 239-321 H) Thahawi ath. তিনি বই Muqaddimah 'বিখ্যাত aqidahnya (আল' Aqiidatuth Thahaawiyyah) এ বলেছেন: "... এই 'Aqeedah Ahlus Sunnah ওয়াল Jama'ah এর ব্যাখ্যা."
Penukilan সঙ্গে তারপর, এটা স্পষ্ট আমাদের যে Ahlus Sunnah lafazh Salaf (এই উম্মাহর প্রথম প্রজন্মের) এবং পরে পণ্ডিতদের মধ্যে ইতিমধ্যে পরিচিত. শব্দ Ahlus Sunnah একটি পরম শব্দ শব্দ Ahlul বিদাহ থেকে ভিন্ন. Ahlus Sunnah লিখিত ব্যাখ্যা পণ্ডিতদের aqeedah সঠিক ও 'Aqeedah Ahlus Sunnah উম্মাহর প্রায় বোঝার চেষ্টা করে' তাদের এবং Ahlul বিদাহ মধ্যে পার্থক্য করতে. যেহেতু ইমাম আহমদ বিন Hanbal, ইমাম আল Barbahari, ইমাম-ath Thahawi এবং অন্যদের করা হয়েছে.
এবং সেই নামে যারা যুক্তি দেন শব্দ Ahlus Sunnah প্রথম গ্রুপ Asha'ira দ্বারা ব্যবহৃত হয়, কিন্তু Asha'ira 3 য় শতাব্দীতে উদ্ভূত হত্তয়া এবং 4 Hijriyyah থেকে একটি খণ্ডন. [24]
প্রকৃতরূপে, Asha'ira Ahlus Sunnah জন্য দায়ী করা যাবে না, কারণ কিছু নীতি মৌলিক পার্থক্য তাদের মধ্যে,:
এ Asha'ira menta'-বর্গ সর্বশক্তিমান ঈশ্বর যেকোন এর wil বৈশিষ্ট্য, যেমন যখন Ahlus Sunnah ঈশ্বরের বৈশিষ্ট্যাবলী নির্ধারণ আল্লাহ এবং তাঁর রসূল কর্তৃক অধিশায়িত নিচে যেমন istiwa প্রকৃতি ', মুখ, হাত, আল Qur-একটি Kalamullah হিসাবে, , এবং অন্যদের.
2. Asha'ira গ্রুপ কালাম বিজ্ঞান সঙ্গে নিজেদের busied, যখন পরিবর্তে Ahlus Sunnah এর পণ্ডিতদের সমালোচনা ইমাম Shafi'i rahimahullah এর ব্যাখ্যা কালাম হিসাবে বিজ্ঞান সমালোচনা করা হিসাবে কালাম বিজ্ঞান,.
3. Asha'ira দল ঈশ্বরের বৈশিষ্ট্য সম্পর্কে খাঁটি খবর প্রত্যাখ্যান, তারা কারণে এবং qiyas (সাদৃশ্য) তাদের সঙ্গে এটি খারিজ করেন. [25]
[বই Sharh Aqeedah Ahlus Sunnah ওয়াল Jama'ah, Yazid ইবনে আব্দুল কাদীর Jawas, রিডার পাবলিশার্স ইমাম ছাই-Shafi'i, পোঃ বক্স 7803/JACC জাকার্তা 13340A, তৃতীয় মুদ্রণ 1427H/Juni 2006M এর লেখক থেকে কপি করা]_______পাদটীকা[1]. Lisaanul 'আরব (VI/399).[2]. Buhuuts fii 'Aqeedah Ahlis Sunnah (p. 16).[3]. Jaami'ul 'Uluum ওয়াল Hikam (পৃষ্টা. 495) ইবনে Rajab, tahqiq এবং ta'liq Tariq ইবনে মুহাম্মদ ইবনে Awadhullah, cet দ্বারা. ইবনে আল Daar Jauzy II-তম.1420 এইচ[4]. Mujmal Ushuul Ahlis Sunnah ওয়াল Jamaa'ah fil 'Aqiidah.[5]. Syarhul 'Aqiidah আল Waasithiyyah (পৃষ্টা. 61) খলিল Hirras দ্বারা.[6]. তিনি নবী sallallaahu একটি কম্প্যানিয়ন 'alaihi WA sallam, তার পূর্ণ নাম' আব্দুল্লাহ বিন Mas'ud ইবন আল হাবীব বিন Ghafil Hadzali, আবু 'Abdirrahman, বাণী Zahra প্রধান. তিনি ইসলামের রূপান্তরিত ইসলাম প্রথম দিন Makkah মধ্যে, যখন সাইদ বিন Zaid এবং তার স্ত্রী, ফাতিমা আল Khattab bintu ইসলাম. তিনি প্রস্তুত দুই প্রবসিত, দুই qibla এ প্রার্থিত কৃপণ, বদর ও অন্যান্য যুদ্ধ যুদ্ধের অংশ নেয়া. তিনি belonged alaihi WA sallam 'alim আল কুরআন এবং এর ব্যাখ্যা হিসেবে নবী sallallaahu করে প্রাপ্তি স্বীকার করা হয়েছে'. তিনি দ্বারা 'উমরের ইবন আল Khattab আল্লাহ anhu Kufa থেকে মুসলমানদের শিক্ষকতা করা এবং পাঠানো' পাঠানো হয়েছে Medina থেকে Uthman আল্লাহ anhu. তিনি আল্লাহ anhu এইচ এর 32 মৃত্যুবরণ আল Ishaabah (II/368 নেই. 4954) দেখুন.[7]. আল Baa'its 'alaa Inkaaril Bida' ওয়াল এটি Hawaadits. 91-92, tahqiq বিখ্যাত শেখ সলমন বিন হাসান এবং Ushuulil I'tiqaad Sharh আল Lalika-i (নং 160).[8]. HR কে. আল Bukhari (নং 3641) ও মুসলিম (নং 1037 (174)), Mu'awiyah আল্লাহ anhu এর.[9]. HR কে. মুসলিম (নং 145) আবু আল্লাহ anhu এর Hurayrah Companions থেকে.[10]. HR কে. আহমদ (II/177, 222), ইবনে Wadhdhah নেই. 168. Saheeh এই হাদিস Shaykh আহমদ Shakir Musnad ইমাম আহমদ tahqiq মধ্যে (VI/207 নেই. 6650) দ্বারা classed.আরও দেখুন Bashaa iru Dzawi নার্ভ দ্বি - Sharh Marwiyyati Salaf Manhajas.125.[11]. HR কে. আবু Ja'far Jabir বিন 'anhu Abdillah আল্লাহ এর বন্ধুদের থেকে Sharh Musykilil Aatsaar মধ্যে (II/170 না. 689), আল-i-Lalika Ushuul I'tiqaad Ahlis Sharh Sunnah মধ্যে (নং 173) Thahawi ath. এই hadeeth saheeh li ghairihi কারণ কিছু syawahidnya আছে. Sharh Musykilil Aatsaar (II/170-171) এবং ছাই-Shahiihah Silsilatul Ahaadiits (নং 1273) দেখুন.[12]. HR কে. এ-Tirmidhi (নং 2630), তিনি বলেন, "এই hadeeth হল হাসান saheeh." মিত্র 'আমর বিন' Auf আল্লাহ anhu থেকে.[13]. Sunan সময়ে-Tirmidhi: Kitaabul Fitan নেই. 2229. দেখুন Silsilatul Ahaadiits Shahiihah ইমাম আল মুহাম্মদ আল Albany Nashiruddin rahimahullah (I/539 না. 270) এবং Ahlul-তোমাকে Hadiits Humuth ifah Shaykh আল ড এর Manshuurah কাজের কাজ. রবি 'ইবনে Hadi আল Madkhali.[14]. T-তাঁর আত্মজীবনিতে ফিরে পাদটীকা দেখুন. 14.[15]. A'laamin Nubalaa Siyar '(X/60) দেখুন.[16]. আল fil Fishal Milal ওয়াল Ahwaa 'অস্পষ্ট Nihal (II/271), Daarul Jiil, বৈরুত.[17]. তিনি উন্নতচরিত্র বন্ধু এবং আল্লাহ anhuma বিকল্প অন্তর্ভুক্ত. তার পূর্ণ নাম ছিল 'আব্দুল্লাহ বিন' আব্বাস ইবনে 'আব্দ আল Muttalib আল Qurasyi Hasyimi, নবী এর চাচা sallallaahu এর পুত্র' alaihi WA sallam, ভাষ্যকার আল কুরআন এবং ব্যাখ্যা ক্ষেত্রে মুসলিম নেতারা. তিনি পাদরীবর্গ এবং মহাসাগর বিজ্ঞান শিরোনাম দেওয়া কারণ Tafseer, আরবি ভাষা এবং কবিতা ক্ষেত্রের উপর ব্যাপক জ্ঞান ছিল. তিনি Khilafat-উর Rashidun করা পরামর্শ এবং বিভিন্ন ক্ষেত্রে বলে বিবেচনা করা হয়.তিনি সময় হয়েছে আল্লাহ anhu রাজ্যপাল 'Uthman আল্লাহ H anhu 35 বৎসর, যোগদান একত্রে Kharijites যুদ্ধ' আলী, বুদ্ধিমান এবং ক্ষমতাশালী hujjahnya. বিয়িং Basrah মধ্যে 'আমির, তারপর Ta'if তাঁর মৃত্যুর 68 বছর এইচ পর্যন্ত বসবাস তিনি তিন বৎসর hijra আগে জন্ম হয়. আল Ishaabah (II/330, কোন. 4781) দেখুন.[18]. Tafsiir Ibni Katsiir (I/419, cet. Darus সালাম), Sharh Sunnah ওয়াল Ushuul I'tiqaad Ahlis Jamaa'ah (I/79 নেই. 74) দেখুন.[19]. Sharh Sunnah ওয়াল Ushuul I'tiqaad Ahlis Jamaa'ah (I/71 নেই. 49 এবং 50).[20]. তিনি Fudhail বিন 'বিন Mas'ud Iyadh rahimahullah-তামিনি সময়ে, একটি বিখ্যাত তপস্বী, আসেন Khurasan থেকে এবং Makkah, tsiqah, wara বসবাস', 'alim, ইতিহাস আল Bukhari এবং মুসলিম নেয়. Taqriibut Tahdziib (II/15, কোন. 5448), Tahdziibut Tahdziib (VII/264, কোন. 540) এবং নিউ-balaa A'laamin Siyar '(VIII/421) দেখুন.[21]. আপনার কাছে একটি যাচাইকরণ এবং Shaykh আল Albani takhrij rahimahullah[22]. তিনি বুদ্ধিমত্তার ঋত্বিক rahimahullah অসামান্য, মহত্ত্ব, গুরুগিরি, kewara'an, সন্ন্যাস, আবৃত্তি, এবং পুণ্য faqih. তার পূর্ণ নাম আবু 'Abdillah বিন আহমদ বিন Hilal বিন Hanbal ছাই-Syaibani Asad, জন্ম বছরে 164 এইচ একটি প্রধান Muhaddits Ahlus Sunnah.আল Ma'mun সময়, তিনি যে আল Qur-একটি একটি প্রাণী, যাতে তিনি এবং পেটানো জেলে ছিল তা জোরপূর্বক, কিন্তু তিনি বলতে অস্বীকৃতি জানিয়েছেন. তিনি এখনও বলছেন আল Qur-একটি হল Kalamullah, না নির্মিত. তিনি বাগদাদ মারা যান. তিনি বহু বই লেখেন এবং সব চেয়ে বিখ্যাত হল আল Musnad fil Hadiits (Musnad ইমাম আহমদ). A'laamin Nubalaa Siyar '(XI/177 নেই. 78) দেখুন.[23]. ইমাম-ath Thabary rahimahullah দ্বারা বই Shariihus Sunnah দেখুন.[24]. ডঃ bainal Firaq দ্বারা বই Wasathiyyah Ahlis Sunnah দেখুন. ব্যা - ব্যা করা ব্যা - ব্যা করা করিম মুহাম্মদ মুহাম্মাদ 'আবদুল্লাহ (পিপি 41-44).[25]. Ahlus Sunnah মধ্যে প্রধান Manhaj Ahlis Asha'ira Sunnah ওয়াল Jamaa'ah WA fii Manhajil Asyaa'irah Tamhiidillaahi Ta'aalaa এর খালিদ বিন 'আব্দ আল নূর মুহাম্মদ বিন Lathif 2 ভলিউম, cet দ্বারা বই সঙ্গে পার্থক্যের আলোচনা দেখুন. আমি / Maktabah আল Ghuraba 'আল Atsariyyah, ম. 1416 এইচ
উৎস: http://almanhaj.or.id
Ahlus Sunnah ওয়াল Jama'ah এর Aqeedah কিছু
দ্বারাআল Yazid ইবনে আব্দ আল কাদীর Ustadz Jawas
ডি Ahlus Sunnah ওয়াল Jama'ah সংজ্ঞাAhlus Sunnah ওয়াল Jama'ah হল:যারা কি কখনো নবী sallallaahu 'alaihi WA sallam এবং আল্লাহ anhum এর Companions দ্বারা গ্রহণ করা. নামক Ahlus Sunnah, কারণে শক্তিশালী থেকে (তারা) রাখা এবং berittiba '(অনুসরণ) Sunnah নবী sallallaahu এর' alaihi WA sallam এবং আল্লাহ anhum এর Companions.
ভাষা (ব্যাকরণ) অনুযায়ী দায়মুক্ত Sunnah হল পাথ / রাস্তা, কিনা ভালো বা খারাপ ভাবে. [1]
থেকে পণ্ডিতদের অনুযায়ী ইতিমধ্যে, 'aqeedah (পরিভাষা), Sunnah একটি গাইড যে নবী sallallaahu দ্বারা করা হয়েছে' উভয় বিজ্ঞান, i'tiqad (বিশ্বাস), শব্দ এবং দলিল সম্পর্কে alaihi WA sallam এবং তার Companions,. এবং এটা করা অনুসরণ Sunnah, যারা তাকে অনুসরণ প্রশংসা করা হবে এবং যারা. Menyalahinya হবে [2] নিন্দা
ইবনে Rajab আল Hanbali rahimahullah (ডি 795 H) দ্বারা Sunnah বোঝা: "দায়মুক্ত Sunnah রাস্তাঘাটে নেওয়া, এটা যার মধ্যে আটকে থাকা কি নবী sallallaahu 'alaihi WA sallam এবং খলিফা কে নির্দেশিত সোজা আমি ফর্ম হচ্ছে বাস্তবায়িত থেকে 'tiqad (বিশ্বাস), শব্দ এবং কাজের. এটা একেবারে ঠিক Sunnah. অতএব, Salaf পূর্ববর্তী প্রজন্মের দায়মুক্ত Sunnah সমস্ত তিনটি দিক আবরণ ছাড়া কিছু কল না. এটা ইমাম হাসান আল Basri (ডি. 110 H), ইমাম আল Auza'i (ডি. 157 H) এবং ইমাম Fudhail বিন 'Iyadh (ডি. 187 H) থেকে. কথিত "[3]
বলা হয় আল Jama'ah, কারণ তারা সত্য মধ্যে, মার্কিন ভাঙ্গা থেকে হওয়া ধর্মীয় বিষয়ে না, হয় ইমাম (যারা adhered) আল haqq (সত্য) নেতৃত্বের অধীনে সংগৃহীত, পাওয়ার আউট তাদের ধর্মসভা না এবং অনুসরণ কি চুক্তি Salaful উম্মাহর হয়েছে. [4]
Jama'ah থেকে পণ্ডিত 'aqeedah (পরিভাষা) অনুযায়ী এই উম্মাহর, Companions মধ্যে যা, Tabi'ut Tabi'in সেইসাথে যারা ধার্মিকতা কে শেষবিচারের দিন পর্যন্ত অনুসরণ করা, যেমন সত্য মধ্যে জড়ো প্রথম প্রজন্মের. [5]
ইমাম আবু Shammah rahimahullah Shafi'i (. ডি 665 H) বলেন: "যাতে ধর্মসভা মালিকানা ত্যাগ না করা, উদ্দেশ্য এবং সত্য লাগিয়া থাকা এটি অনুসরণ করা হয়. যদিও বহন বিট এবং Sunnah যে menyalahinya অনেক. কারণ সত্য হল প্রথম ধর্মসভা, যা খুঁজছেন যারা তাদের পরে (baatil করতে) পথভ্রষ্ট থেকে ছাড়া নবী sallallaahu 'alaihi WA sallam এবং তার Companions অনুষ্ঠিত হয় বাস্তবায়িত হচ্ছে. "
যেমন ইবনে Mas'ud আল্লাহ anhu দ্বারা বর্ণিত হয়েছে: [6]
الجماعة ما وافق الحق وإن كنت وحدك.
"আল Jama'ah সত্য এমনকি যদি আপনি একা অনুসরণ করছে." [7]
সুতরাং, Ahlus Sunnah ওয়াল Jama'ah হলেন সেই ব্যক্তি যিনি প্রকৃতি এবং Sunnah নবী sallallaahu 'alaihi WA sallam এবং দূরে থেকে নতুন বিষয় ধর্ম এবং নতুনত্ব প্রসারিত এর অনুসরণ অক্ষর আছে.
কারণ তারা বেশী যারা ittiba alaihi WA sallam 'Sunnah নবী sallallaahu এর জন্য (অনুসরণের)' এবং Atsar (ট্রেস Salaful উম্মাহর) অনুসরণ করে, তাহলে তারা Ahlul Hadeeth, Ahlul Atsar এবং Ahlul Ittiba 'বলা হয়. উপরন্তু, তারা আরো-ath তোমাকে-ifatul Manshuurah (গোষ্ঠী আছে যারা ঈশ্বরের সাহায্য), আল Firqatun Naajiyah (সংরক্ষিত উপদল), ghurabaa '(বিদেশীরা) হতে বলেন.
-Ath তোমাকে-ifatul Manshuurah এর, নবী sallallaahu 'alaihi WA sallam বলেন:
لاتزال من أمتي أمة قائمة بأمر الله لا يضرهم من خذلهم ولا من خالفهم حتى يأتيهم أمر الله وهم على ذلك.
"তিনি সব সময়ই আমার উম্মাহর একটি পক্ষ থেকে সর্বদা ঈশ্বরের আদেশ তুলে ধরা, তাদের এবং তাদের মানুষ ঈশ্বরের menyelisihi আদেশের থেকে আসা এবং তারা এই ধরণের উপরে থাকা না সাহায্য. ক্ষতি হবে না" [8]
আল ghurabaa সম্পর্কিত ', নবী sallallaahu' alaihi WA sallam বলেন:
بدأ الإسلام غريبا, وسيعود كما بدأ غريبا, فطوبى للغرباء.
"ইসলাম প্রথমে ছিল বিদেশী, এবং বিদেশীদের শুরুতে এক দিন, ফিরে আল ghurabaa '(বিদেশীরা) জন্য তারপর ভাগ্যবান হবে." [9]
যদিও আল ghurabaa মানে 'হিসাবে দ্বারা কথিত' আব্দুল্লাহ বিন 'আমর ইবন আল `আল্লাহ anhuma যখন নবী sallallaahu' alaihi WA sallam আল ghurabaa মানে ব্যাখ্যা ', তিনি sallallaahu' alaihi WA sallam বলেন:
أناس صالحون في أناس سوء كثير من يعصيهم أكثر ممن يطيعهم.
"যারা worships অনেক দরিদ্র জনগণ, যারা তাদের বেশি তারা শুনা ঠেলা এর কেন্দ্রে." [10]
নবী sallallaahu 'alaihi WA sallam এছাড়াও আল ghurabaa মানে সম্পর্কে বলেন:
الذين يصلحون عند فساد الناس.
"তাই, প্রতিনিয়ত মানুষ মানবজাতি ধ্বংস তন্মধ্যে হয় উন্নতি (উম্মাহর)." [11]
অন্যদের ইতিহাস উল্লেখ:
... الذين يصلحون ما أفسد الناس من بعدي من سنتي.
"মানুষ Sunnahku (Sunnah নবী sallallaahu 'alaihi WA sallam এর) পুরুষ দ্বারা পরে ধ্বংস স্থির করা." [12]
Ahlus Sunnah,-ath Tha-ifah আল Mansurah এবং আল Firqatun Najiyah এটি Ahlul Hadeeth বলা হয়. Ahlus Sunnah, আল-ath Thaifah Mansurah এবং আল Firqatun Najiyah Ahlul Hadeeth কিছু বিখ্যাত এবং Salaf সাধারণ থেকে পরিচিত, এর উল্লেখ কারণ তা উল্লেখ করা হল গ্রন্থে এবং অবস্থার এবং বাস্তবতার সঙ্গে অনুযায়ী চাহিদা. 'আব্দুল্লাহ ইবনে আল মুবারক:' এটি একটি যেমন Imams থেকে saheeh sanad সঙ্গে কথিত হয় আলী ইবনে Madini, আহমদ বিন Hanbal, আল Bukhari, আহমদ ইবনে Sinan [13] ও অন্যান্যরা, رحمهم الله.
ইমাম Shafi'i [14] (. ডি 204 H) rahimahullah বলেন: "যখন আমি একটি হাদিস বিশেষজ্ঞ দেখুন, যেন আমি নবী sallallaahu 'alaihi WA sallam এর Companions এক দেখেছি, আমি আশা ঈশ্বর দেয় শ্রেষ্ঠ পুরস্কার আপনি তাদের. তারা আমাদের ধর্মের জন্য পয়েন্ট রাখা থাকে এবং আমরা তাদের প্রচেষ্টার জন্য ধন্যবাদ আবশ্যক. "[15]
ইমাম ইবনে Hazm azh-Zhahiri (. ডি 456 H) Ahlus Sunnah rahimahullah বর্ণনা: "Ahlus Sunnah আমরা উল্লেখ করেন যে Ahl উল haqq ছাড়াও, যখন তারা Ahlul বিদাহ. এটা নিশ্চয় জন্য Ahlus Sunnah আল্লাহ anhum এবং সবাই কে Tabi'in manhaj থেকে তাদের অনুসরণ এর Companions নির্বাচিত তারপর, হাদিস ছাই-haabul এবং যারা প্রতিটি প্রজন্মের jurists থেকে তাদের অনুসরন আমাদের সময় পর্যন্ত, সেইসাথে মানুষ রাখা তাদেরকে যারা উভয় পূর্ব এবং পশ্চিম অনুসরণ করে. "[16]
ই Ahlus Sunnah ওয়াল Jama'ah শব্দটি উদ্ভব ইতিহাসশব্দ Ahlus Sunnah নামকরণ ইসলামের প্রথম অতীতে প্রজন্মের যে ঈশ্বর, Companions এর যথা প্রজন্ম, Tabi'in এবং Tabiut Tabi'in glorified সাল থেকে এ পর্যন্ত সেখানে হয়েছে.
'আব্দুল্লাহ বিন' আব্বাস আল্লাহ anhuma [17] তিনি বলেন, যখন আল্লাহ Subhanahu WA Ta'ala শব্দটির ব্যাখ্যা:
يوم تبيض وجوه وتسود وجوه فأما الذين اسودت وجوههم أكفرتم بعد إيمانكم فذوقوا العذاب بما كنتم تكفرون
"দিন যখন আছে একটি সাদা মুখ উদ্ভাসিত, এবং এ ছাড়াও সেখানে একটি কালো মুখ হিংস্র. যারা ভয়ানক কালো (হবে বলে) সম্মুখীন যেমন: 'কেন আপনি আপনার বিশ্বাস পরে না অবিশ্বাস করা? খেয়ে আল্লাহ তা অবিশ্বাস ঘটিত '"[আলি' ইমরান: 106].
"সাদা মানুষ তাদের সম্মুখীন হয় Ahlus Sunnah ওয়াল Jama'ah, তার মুখ জন্য ব্যক্তি তারা Ahlul বিদাহ এবং বিপথে চালিত হিসাবে কালো." [18]
তারপর শব্দ Ahlus Sunnah সবচেয়ে পণ্ডিতদের দ্বারা করা رحمهم الله Salaf, তাদের মধ্যে:
1.Ayyub হিসাবে-Sikhtiyani rahimahullah (. ডি 131 H), তিনি বলেন: "যখন আমি Ahlus Sunnah এক মৃত্যুর উপর উলি্ল্লখিত যেন আমার চেহারা হারিয়ে গেছে."
2. Sufyan-ath Tsaury rahimahullah (. ডি 161 H) বলেন: "আমি আপনাকে ভালো Ahlus Sunnah লাগিয়া থাকা থেকে wasiatkan, কারণ তারা আল ghurabaa '. এটি. Ahlus Sunnah অন্তত ওয়াল Jama'ah "হবে [19]
3. Fudhail বিন 'Iyadh rahimahullah [20] (. ডি 187 H) বলেন: "... Ahlus Sunnah বলুন: বিশ্বাস হল বিশ্বাস, শব্দ এবং কাজের."
4. আবু 'Ubaid আল কাসিম ইবনে Sallam rahimahullah (. ম জীবন 157-224 H) তার আল Iimaan [21] বই Muqaddimah, তিনি বলেছেন: "... এবং সত্য যদি আপনি বিশ্বাস সম্বন্ধে আমাকে জিজ্ঞাসা মধ্যে, ধর্মবিশ্বাস পরিপূর্ণতা সম্পর্কে মানুষের বিরোধ, অবধি প্রসারণ করা এবং বিশ্বাস হ্রাস এবং আপনি যা বলছেন তা যেমন যদি আপনি বিশ্বাস সম্পর্কে Ahlus Sunnah এর ভাবে জানতে সব চেয়েছিলাম ... "
5. ইমাম আহমদ বিন Hanbal rahimahullah [22] (. ম জীবন 164-241 H), সে তার বই Muqaddimah মধ্যে বলেছেন, দায়মুক্ত Sunnah: "এই Ahl উল 'ilmi, ছাই-haabul atsar এবং Ahlus Sunnah বিদ্যালয়, তারা Sunnah অনুসরণকারীদের হিসাবে পরিচিত হয়sallallaahu 'alaihi WA sallam এবং তার Companions, যেহেতু আল্লাহ anhum এর Companions সময়ে বর্তমান সময় পর্যন্ত সময় ... "
6. ইমাম ইবনে Jarir Tabari rahimahullah (. ডি 310 H) বলেন: "... জন্য বিশ্বাস যে বিশ্বাসী রোজকেয়ামত উপর ঈশ্বরের দেখতে হবে শব্দের অধিকার হিসাবে তারপর, এটা ধর্ম সঙ্গে আমাদের ধর্ম, এবং আমরা জানি যে Ahlus Sunnah ওয়াল Jama'ah যুক্তি স্বর্গে এর বাসিন্দারা নবী Shaallallahu 'alaihi WA sallam এর খাঁটি গল্প অনুযায়ী ঈশ্বর দেখতে পাবেন. [23] "
7. ইমাম আবু Ja'far আহমদ ইবনে মুহাম্মদ rahimahullah (ম জীবন. 239-321 H) Thahawi ath. তিনি বই Muqaddimah 'বিখ্যাত aqidahnya (আল' Aqiidatuth Thahaawiyyah) এ বলেছেন: "... এই 'Aqeedah Ahlus Sunnah ওয়াল Jama'ah এর ব্যাখ্যা."
Penukilan সঙ্গে তারপর, এটা স্পষ্ট আমাদের যে Ahlus Sunnah lafazh Salaf (এই উম্মাহর প্রথম প্রজন্মের) এবং পরে পণ্ডিতদের মধ্যে ইতিমধ্যে পরিচিত. শব্দ Ahlus Sunnah একটি পরম শব্দ শব্দ Ahlul বিদাহ থেকে ভিন্ন. Ahlus Sunnah লিখিত ব্যাখ্যা পণ্ডিতদের aqeedah সঠিক ও 'Aqeedah Ahlus Sunnah উম্মাহর প্রায় বোঝার চেষ্টা করে' তাদের এবং Ahlul বিদাহ মধ্যে পার্থক্য করতে. যেহেতু ইমাম আহমদ বিন Hanbal, ইমাম আল Barbahari, ইমাম-ath Thahawi এবং অন্যদের করা হয়েছে.
এবং সেই নামে যারা যুক্তি দেন শব্দ Ahlus Sunnah প্রথম গ্রুপ Asha'ira দ্বারা ব্যবহৃত হয়, কিন্তু Asha'ira 3 য় শতাব্দীতে উদ্ভূত হত্তয়া এবং 4 Hijriyyah থেকে একটি খণ্ডন. [24]
প্রকৃতরূপে, Asha'ira Ahlus Sunnah জন্য দায়ী করা যাবে না, কারণ কিছু নীতি মৌলিক পার্থক্য তাদের মধ্যে,:
এ Asha'ira menta'-বর্গ সর্বশক্তিমান ঈশ্বর যেকোন এর wil বৈশিষ্ট্য, যেমন যখন Ahlus Sunnah ঈশ্বরের বৈশিষ্ট্যাবলী নির্ধারণ আল্লাহ এবং তাঁর রসূল কর্তৃক অধিশায়িত নিচে যেমন istiwa প্রকৃতি ', মুখ, হাত, আল Qur-একটি Kalamullah হিসাবে, , এবং অন্যদের.
2. Asha'ira গ্রুপ কালাম বিজ্ঞান সঙ্গে নিজেদের busied, যখন পরিবর্তে Ahlus Sunnah এর পণ্ডিতদের সমালোচনা ইমাম Shafi'i rahimahullah এর ব্যাখ্যা কালাম হিসাবে বিজ্ঞান সমালোচনা করা হিসাবে কালাম বিজ্ঞান,.
3. Asha'ira দল ঈশ্বরের বৈশিষ্ট্য সম্পর্কে খাঁটি খবর প্রত্যাখ্যান, তারা কারণে এবং qiyas (সাদৃশ্য) তাদের সঙ্গে এটি খারিজ করেন. [25]
[বই Sharh Aqeedah Ahlus Sunnah ওয়াল Jama'ah, Yazid ইবনে আব্দুল কাদীর Jawas, রিডার পাবলিশার্স ইমাম ছাই-Shafi'i, পোঃ বক্স 7803/JACC জাকার্তা 13340A, তৃতীয় মুদ্রণ 1427H/Juni 2006M এর লেখক থেকে কপি করা]_______পাদটীকা[1]. Lisaanul 'আরব (VI/399).[2]. Buhuuts fii 'Aqeedah Ahlis Sunnah (p. 16).[3]. Jaami'ul 'Uluum ওয়াল Hikam (পৃষ্টা. 495) ইবনে Rajab, tahqiq এবং ta'liq Tariq ইবনে মুহাম্মদ ইবনে Awadhullah, cet দ্বারা. ইবনে আল Daar Jauzy II-তম.1420 এইচ[4]. Mujmal Ushuul Ahlis Sunnah ওয়াল Jamaa'ah fil 'Aqiidah.[5]. Syarhul 'Aqiidah আল Waasithiyyah (পৃষ্টা. 61) খলিল Hirras দ্বারা.[6]. তিনি নবী sallallaahu একটি কম্প্যানিয়ন 'alaihi WA sallam, তার পূর্ণ নাম' আব্দুল্লাহ বিন Mas'ud ইবন আল হাবীব বিন Ghafil Hadzali, আবু 'Abdirrahman, বাণী Zahra প্রধান. তিনি ইসলামের রূপান্তরিত ইসলাম প্রথম দিন Makkah মধ্যে, যখন সাইদ বিন Zaid এবং তার স্ত্রী, ফাতিমা আল Khattab bintu ইসলাম. তিনি প্রস্তুত দুই প্রবসিত, দুই qibla এ প্রার্থিত কৃপণ, বদর ও অন্যান্য যুদ্ধ যুদ্ধের অংশ নেয়া. তিনি belonged alaihi WA sallam 'alim আল কুরআন এবং এর ব্যাখ্যা হিসেবে নবী sallallaahu করে প্রাপ্তি স্বীকার করা হয়েছে'. তিনি দ্বারা 'উমরের ইবন আল Khattab আল্লাহ anhu Kufa থেকে মুসলমানদের শিক্ষকতা করা এবং পাঠানো' পাঠানো হয়েছে Medina থেকে Uthman আল্লাহ anhu. তিনি আল্লাহ anhu এইচ এর 32 মৃত্যুবরণ আল Ishaabah (II/368 নেই. 4954) দেখুন.[7]. আল Baa'its 'alaa Inkaaril Bida' ওয়াল এটি Hawaadits. 91-92, tahqiq বিখ্যাত শেখ সলমন বিন হাসান এবং Ushuulil I'tiqaad Sharh আল Lalika-i (নং 160).[8]. HR কে. আল Bukhari (নং 3641) ও মুসলিম (নং 1037 (174)), Mu'awiyah আল্লাহ anhu এর.[9]. HR কে. মুসলিম (নং 145) আবু আল্লাহ anhu এর Hurayrah Companions থেকে.[10]. HR কে. আহমদ (II/177, 222), ইবনে Wadhdhah নেই. 168. Saheeh এই হাদিস Shaykh আহমদ Shakir Musnad ইমাম আহমদ tahqiq মধ্যে (VI/207 নেই. 6650) দ্বারা classed.আরও দেখুন Bashaa iru Dzawi নার্ভ দ্বি - Sharh Marwiyyati Salaf Manhajas.125.[11]. HR কে. আবু Ja'far Jabir বিন 'anhu Abdillah আল্লাহ এর বন্ধুদের থেকে Sharh Musykilil Aatsaar মধ্যে (II/170 না. 689), আল-i-Lalika Ushuul I'tiqaad Ahlis Sharh Sunnah মধ্যে (নং 173) Thahawi ath. এই hadeeth saheeh li ghairihi কারণ কিছু syawahidnya আছে. Sharh Musykilil Aatsaar (II/170-171) এবং ছাই-Shahiihah Silsilatul Ahaadiits (নং 1273) দেখুন.[12]. HR কে. এ-Tirmidhi (নং 2630), তিনি বলেন, "এই hadeeth হল হাসান saheeh." মিত্র 'আমর বিন' Auf আল্লাহ anhu থেকে.[13]. Sunan সময়ে-Tirmidhi: Kitaabul Fitan নেই. 2229. দেখুন Silsilatul Ahaadiits Shahiihah ইমাম আল মুহাম্মদ আল Albany Nashiruddin rahimahullah (I/539 না. 270) এবং Ahlul-তোমাকে Hadiits Humuth ifah Shaykh আল ড এর Manshuurah কাজের কাজ. রবি 'ইবনে Hadi আল Madkhali.[14]. T-তাঁর আত্মজীবনিতে ফিরে পাদটীকা দেখুন. 14.[15]. A'laamin Nubalaa Siyar '(X/60) দেখুন.[16]. আল fil Fishal Milal ওয়াল Ahwaa 'অস্পষ্ট Nihal (II/271), Daarul Jiil, বৈরুত.[17]. তিনি উন্নতচরিত্র বন্ধু এবং আল্লাহ anhuma বিকল্প অন্তর্ভুক্ত. তার পূর্ণ নাম ছিল 'আব্দুল্লাহ বিন' আব্বাস ইবনে 'আব্দ আল Muttalib আল Qurasyi Hasyimi, নবী এর চাচা sallallaahu এর পুত্র' alaihi WA sallam, ভাষ্যকার আল কুরআন এবং ব্যাখ্যা ক্ষেত্রে মুসলিম নেতারা. তিনি পাদরীবর্গ এবং মহাসাগর বিজ্ঞান শিরোনাম দেওয়া কারণ Tafseer, আরবি ভাষা এবং কবিতা ক্ষেত্রের উপর ব্যাপক জ্ঞান ছিল. তিনি Khilafat-উর Rashidun করা পরামর্শ এবং বিভিন্ন ক্ষেত্রে বলে বিবেচনা করা হয়.তিনি সময় হয়েছে আল্লাহ anhu রাজ্যপাল 'Uthman আল্লাহ H anhu 35 বৎসর, যোগদান একত্রে Kharijites যুদ্ধ' আলী, বুদ্ধিমান এবং ক্ষমতাশালী hujjahnya. বিয়িং Basrah মধ্যে 'আমির, তারপর Ta'if তাঁর মৃত্যুর 68 বছর এইচ পর্যন্ত বসবাস তিনি তিন বৎসর hijra আগে জন্ম হয়. আল Ishaabah (II/330, কোন. 4781) দেখুন.[18]. Tafsiir Ibni Katsiir (I/419, cet. Darus সালাম), Sharh Sunnah ওয়াল Ushuul I'tiqaad Ahlis Jamaa'ah (I/79 নেই. 74) দেখুন.[19]. Sharh Sunnah ওয়াল Ushuul I'tiqaad Ahlis Jamaa'ah (I/71 নেই. 49 এবং 50).[20]. তিনি Fudhail বিন 'বিন Mas'ud Iyadh rahimahullah-তামিনি সময়ে, একটি বিখ্যাত তপস্বী, আসেন Khurasan থেকে এবং Makkah, tsiqah, wara বসবাস', 'alim, ইতিহাস আল Bukhari এবং মুসলিম নেয়. Taqriibut Tahdziib (II/15, কোন. 5448), Tahdziibut Tahdziib (VII/264, কোন. 540) এবং নিউ-balaa A'laamin Siyar '(VIII/421) দেখুন.[21]. আপনার কাছে একটি যাচাইকরণ এবং Shaykh আল Albani takhrij rahimahullah[22]. তিনি বুদ্ধিমত্তার ঋত্বিক rahimahullah অসামান্য, মহত্ত্ব, গুরুগিরি, kewara'an, সন্ন্যাস, আবৃত্তি, এবং পুণ্য faqih. তার পূর্ণ নাম আবু 'Abdillah বিন আহমদ বিন Hilal বিন Hanbal ছাই-Syaibani Asad, জন্ম বছরে 164 এইচ একটি প্রধান Muhaddits Ahlus Sunnah.আল Ma'mun সময়, তিনি যে আল Qur-একটি একটি প্রাণী, যাতে তিনি এবং পেটানো জেলে ছিল তা জোরপূর্বক, কিন্তু তিনি বলতে অস্বীকৃতি জানিয়েছেন. তিনি এখনও বলছেন আল Qur-একটি হল Kalamullah, না নির্মিত. তিনি বাগদাদ মারা যান. তিনি বহু বই লেখেন এবং সব চেয়ে বিখ্যাত হল আল Musnad fil Hadiits (Musnad ইমাম আহমদ). A'laamin Nubalaa Siyar '(XI/177 নেই. 78) দেখুন.[23]. ইমাম-ath Thabary rahimahullah দ্বারা বই Shariihus Sunnah দেখুন.[24]. ডঃ bainal Firaq দ্বারা বই Wasathiyyah Ahlis Sunnah দেখুন. ব্যা - ব্যা করা ব্যা - ব্যা করা করিম মুহাম্মদ মুহাম্মাদ 'আবদুল্লাহ (পিপি 41-44).[25]. Ahlus Sunnah মধ্যে প্রধান Manhaj Ahlis Asha'ira Sunnah ওয়াল Jamaa'ah WA fii Manhajil Asyaa'irah Tamhiidillaahi Ta'aalaa এর খালিদ বিন 'আব্দ আল নূর মুহাম্মদ বিন Lathif 2 ভলিউম, cet দ্বারা বই সঙ্গে পার্থক্যের আলোচনা দেখুন. আমি / Maktabah আল Ghuraba 'আল Atsariyyah, ম. 1416 এইচ
উৎস: http://almanhaj.or.id
No comments:
Post a Comment