EVENT TICKET

Wednesday, March 14, 2012

ভেঙে ফেলা একটি বিজ্ঞান (ইসলামে বিদাহ শ্রেণীবিভাগের) Kebid'ahan ক্যারিয়ারগুলি এবং বিনোদ টাস্ক

ভেঙে ফেলা একটি বিজ্ঞান (ইসলামে বিদাহ শ্রেণীবিভাগের) Kebid'ahan ক্যারিয়ারগুলি এবং বিনোদ টাস্ক
নবী sallallaahu 'alaihi WA sallam, ব্যাখ্যা করেছেন যে আল্লাহ Subhanahu WA Ta'ala prophets এবং apostles মৃত্যুর পর পাদরীবর্গ তৈরি করেছে.

 
তারা leadeth পুরুষ নির্দেশাবলীর হারিয়েছে এবং তাদের ঈশ্বরের সত্য ধর্ম সত্য দেখতে. কতজন লোক শিক্ষণ এবং তাদের প্রচারণার জন্য সংগ্রামের সঙ্গে যারা সাহায্য করেছে.
সমাজের উপর তাদের প্রভাব এবং মানুষ যে করে. সুতরাং বিজ্ঞানের পণ্ডিতদের bearers এর কর্ম সঞ্চালিত হয়. তারা প্রায়, kebid'ahan এবং অবাধ্যতা পালানো থেকে ইসলাম ও মুসলমানদের ধর্মের রাখা আবশ্যক.তারা বিভেদ এবং এই জিনিস ravages থেকে রাখবেন. তারা কি কিন্তু পাইনি? অনুযোগ, সন্ত্রাস এর নিন্দা করা, এবং বহু যাতায়াত করা. তারা বিবাদ মানুষ, রেসে sharpening পার্থক্য, মানহানিকর এবং অন্যান্য অভিযোগ একটি অগণ্য হিসেবে নিন্দা করা হয়েছে.
এটা জ্ঞান কর্তব্যের bearers তারা অর্জন থেকে সব ঝুঁকি,. তারা বজায় রাখতে এই সুরক্ষার অধীনে জীবিত মানুষের জন্য অনুগত স্নেহ সঙ্গে এই ধর্মের বিভাগ এবং ধ্বংসের এবং মানুষ, এর টাস্ক সম্পাদন করে এগিয়ে চলুন. তারা ঈশ্বরের পাষণ্ড এবং proselytizing এবং ধর্মত্যাগ মানুষের কার্যকলাপ থেকে শত্রু বন্ধ উদারতা beramar nahi অন্যায্য সঙ্গে,, এবং সমস্ত kesyirikan bertauhid, kebid'ahan এবং অবাধ্যতা থেকে দূরে থাকার আমন্ত্রণ জানান.
Tarawih প্রার্থনা সম্পর্কে বিদাহ
Tarawih একটি খাদ্য এ চিকেন ঠোকর মত দ্রুত প্রার্থনা,. imams সংখ্যাগরিষ্ঠ সাধারণ জ্ঞান এবং জ্ঞান শুদ্ধমতি ইঙ্গিতও. এটা কিভাবে প্রার্থনা থেকে স্পষ্ট.
 
যে প্রার্থনা প্রায় সব করা হয়, অনুরূপ যারা আবিষ্ট হয় নামাজের জন্য, বিশেষ করে যখন tarawih প্রার্থনা. তারা 23 প্রার্থিত আবৃত্তি সুরাত আল 'Ala Duha বা Adh সঙ্গে মাত্র 20 মিনিটের মধ্যে, rak'ahs সঞ্চালন.
সব স্কুলের মতে, নামাজের মত হবে না, কারণ তিনি একটি ভণ্ড প্রার্থনা, তাঁর ভাষায়:. "যখন তারা প্রার্থনা জন্য দাঁড়িয়ে আপ, তারা আলস্য সঙ্গে থাকা তারা মানুষের উপস্থিতিতে riya 'মনস্থ করা এবং না ঈশ্বর উল্লেখ না, কিন্তু শুধুমাত্র খুব অল্প ".

 
যে মত ফরম এবং পদ্ধতিতে tarawih প্রার্থনা, পথ tarawih প্রার্থনা নবী sallallaahu 'alaihi WA sallam, Companions এবং Salaf থেকে পরিষ্কারভাবে বিপরীত. নবী sallallaahu 'alaihi WA sallam বলেন. "ও চার খলিফার কে নির্দেশ দিয়েছে এর sunnahku এবং Sunnah, ধরুন এবং gigitlah আপনার দাঁতের সঙ্গে তাকে ধরুন.
নতুন বিষয় (বিদাহ) তাদের সম্পর্কে সাবধান থাকবেন, কারণ প্রতিটি নতুন ক্ষেত্রে একটি নতুনত্ব এবং প্রতি উদ্ভাবনের একটি বিপথে চালিত ".
 
এবং নবী sallallaahu 'alaihi WA sallam বলেন. "আপনি সমস্ত হিসাবে আপনি দেখতে আমার প্রার্থনা প্রার্থনা".

সুতা পাক খুলা Ahlul বিদাহ ইহুদী ও Nassara মধ্যে রয়েছে লাল
বাস্তবিকই Ahl উল বিদাহ সম্পর্কে আলোচনা সম্পর্কে, আমাদের আগের ইতিহাস মানুষের মতাদর্শের পরীক্ষা স্বপক্ষে, যাতে আমরা জীবনের সকল ছবি তাদের স্বচ্ছ করতে পারেন.
 
একজন ব্যক্তি অজ্ঞানে কখনও কখনও, চিন্তা বা অক্ষর বায়ুমন্ডলে হয়েছে লক. অতএব, আমরা একটি মুহূর্তে সব ইনস তাদের এবং আউট প্রভাবিত পচ মাড়ি দ্বারা না হওয়া প্রয়োজন.

 
সম্ভবত, টুকুনি মূল্য খলিফা উমরের পরামর্শ. তিনি একবার আল্লাহ 'anhu বলেন: "আমি শিখেছি মন্দ (খারাপ) প্রযোজ্য নয়, কিন্তু ঢাল নিজেই. যারা মন্দ প্রকৃতি জানি না তখন, তিনি এটা "পড়া হবে.

 
ইহুদী এবং Nassara, গত দুই মানুষ যে একটি সভ্যতা নির্মাণ এবং বিশ্বের বাতিল হতে পারে. যাতে আরও বেশি বা কম অন্যান্য মানুষের কেন্দ্র হবে. নবী mensiyalir আছে, অধিকাংশ অনুগামীদের sunnah (সুপারিশ) তারা broadest অর্থে হয় অনুসরণ করা হবে.

 
নবী বলেছেন: আপনি বলছি সত্যিই থেকে এড়িয়ে পরে sunna আপনি আগে (সুপারিশ) মানুষ, হস্ত দ্বারা হস্ত, sedepa অনুসরণ করতে যাচ্ছে. পর্যন্ত যখন তারা খন্দ টিকটিকি খুব প্রবেশ করে, আপনি অনুসরণ করবেন. Companions জিজ্ঞাসা, "কারা তারা হে আল্লাহর রসূল? ইহুদী এবং Nassara কি?তিনি বলেন, "কে অন্য যদি (না তাদের)"

Kebid'ahan ও মোড়া একটি বিজ্ঞান টাস্ক বিয়ারার খুলে ফেলা
নবী sallallaahu 'alaihi WA sallam, ব্যাখ্যা করেছেন যে আল্লাহ Subhanahu WA Ta'ala prophets এবং apostles মৃত্যুর পর পাদরীবর্গ তৈরি করেছে.
তারা leadeth পুরুষ নির্দেশাবলীর হারিয়েছে এবং তাদের ঈশ্বরের সত্য ধর্ম সত্য দেখতে. কতজন লোক শিক্ষণ এবং তাদের প্রচারণার জন্য সংগ্রামের সঙ্গে যারা সাহায্য করেছে. সমাজের উপর তাদের প্রভাব এবং মানুষ যে করে.
সুতরাং বিজ্ঞানের পণ্ডিতদের bearers এর কর্ম সঞ্চালিত হয়. তারা প্রায়, kebid'ahan এবং অবাধ্যতা পালানো থেকে ইসলাম ও মুসলমানদের ধর্মের রাখা আবশ্যক.

 
তারা বিভেদ এবং এই জিনিস ravages থেকে রাখবেন. তারা কি কিন্তু পাইনি? অনুযোগ, সন্ত্রাস এর নিন্দা করা, এবং বহু যাতায়াত করা.
তারা বিবাদ মানুষ, রেসে sharpening পার্থক্য, মানহানিকর এবং অন্যান্য অভিযোগ একটি অগণ্য হিসেবে নিন্দা করা হয়েছে. এটা জ্ঞান কর্তব্যের bearers তারা অর্জন থেকে সব ঝুঁকি,. তারা বজায় রাখতে এই সুরক্ষার অধীনে জীবিত মানুষের জন্য অনুগত স্নেহ সঙ্গে এই ধর্মের বিভাগ এবং ধ্বংসের এবং মানুষ, এর টাস্ক সম্পাদন করে এগিয়ে চলুন.

 
তারা ঈশ্বরের পাষণ্ড এবং proselytizing এবং ধর্মত্যাগ মানুষের কার্যকলাপ থেকে শত্রু বন্ধ উদারতা beramar nahi অন্যায্য সঙ্গে,, এবং সমস্ত kesyirikan bertauhid, kebid'ahan এবং অবাধ্যতা থেকে দূরে থাকার আমন্ত্রণ জানান.
বৈধর্ম্য-Qira'ah এর বৈধর্ম্য সংক্রান্ত
Fitnah (ত্রুটি: ত্রুটি) qaari '(যারা কোরান পড়া) এবং ঈশ্বরের উপস্থিতি মসজিদ মধ্যে চর্চা মতামত নকল করা থেকে এমন একটি বিষয় যা ধর্মাচরণের বিষয়ে বিবেচনা মতবিরোধী (অতিরিক্ত) হয় কুরআন পড়া.
আসলে এমন একটি বিষয় যা বোধগম্য যে এটা qaari alaihi WA sallam এবং তার companions আল্লাহ 'anhum সময়' যা হয় নবী sallallaahu সময় করা যাবে 'শব্দের mimics, কিন্তু তাদের মধ্যে কোন পরিচিত যারা ঈশ্বরের bertaqaarub অনুসারী দ্বারা (পূজা) নবী sallallaahu 'alaihi WA sallam এর কন্ঠ নকল করা.
সুতরাং এখান থেকে উল্লেখ্য আইন masyru '(disyari'atkan / শেখানো) হিসেবে যার পূজা ইস্যু পর্যন্ত একটি মনোভাব ছিল না.

 
তবুও অনুযায়ী কায়েদা ব্যক্তিত্ব 'যে উপাসনা প্রতিটি ক্ষেত্রে বিদাহ diada উদ্ভাবন এবং সব প্রবর্তিত হয় misguidance. এই আমাদের সময় যে মসজিদ যে পুরোহিত হিসাবে (qaari 'বিখ্যাত শব্দ অনুসারী) উপরোক্ত নীতির আছে চারদিকে জড়ো মানুষ jostling অনেকটা তোলে হল,.রমজানের সময় অজস্র মানুষ এক দেশ থেকে tarawih প্রার্থনা একটি মসজিদ মধ্যে উদ্দেশ্য যে পুরোহিত একটি "ভালো শব্দ" আছে সঙ্গে ভ্রমণ অন্য হয়.

 
উল্লেখ্য এই জরিমানা, তাদের উপর কিভাবে নবী "ইচ্ছাকৃতভাবে থেকে তিনটি মসজিদ ব্যতীত ভ্রমণ (একটি glorified লাল): Haram মসজিদ, নবী এর মসজিদ এবং মসজিদ আল Aqsa" এর নিবারণ সম্পর্কে Sunnah পদদলিত থেকে রাখার চেষ্টা করুন


নবী sallallaahu alaihi WA Sallam এর সতর্কবাণী ইসলামী Shari'ah মতে জন্মদিন
নবী sallallaahu 'alaihi WA sallam এর সতর্কতা জন্ম হল বৈধর্ম্য উন্মার্গ এর. প্রথম থেকে ধরে মধ্যে হল বাণী 'Ubaid আল Qaddah যারা Fatimids নিজেদের নামক 4 র্থ শতাব্দীর এএইচ.তারা 'আলী বিন ABI Talib আল্লাহ' anhu পুত্র নিজেদের বৈশিষ্ট্যাবলী. তারা আসলে হয় মনঃসমীক্ষণ প্রবাহসহ জন্মদাতা. তাদের পূর্বপুরুষদের Dishan ইবনে আল Qaddah, cofounder ইরাকের Bathiniyah প্রবাহ পরিচিত.
উম্মাহর, নেতা, এবং তার superiors এর পণ্ডিতদের testified যে তারা hypocrites zindiq, যা বিশ্বাসঘাতকতা এবং ইসলামের আড়াল হাজির.
যদি যারা testified যে তারা বিশ্বাসী হয় তাহলে, তিনি এমন কিছু বিষয় যা পরিচিত না হয় testified, কারণ অনেক বিপরীত যে কাপট্য প্রদর্শন এবং তাদের kezindikan উপর কিছুই যে তাদের বিশ্বাস দেখায়, আছে.

 
নবী sallallaahu 'alaihi WA sallam যেমন জন্মদিন উদযাপন হোস্ট ঘটনা ছিল না, কিন্তু তার আদেশ, শুনা সব dikabarkannya প্রতিপাদক, দূরে থেকে সব যে এবং নিষিদ্ধ diperingatkannya হয়, এবং আল্লাহ পরাক্রমশালী ছাড়া তার shari'ah সঙ্গে না অর্চনা' ভালবাসাatkan.

কিন্তু বিদাহ বিশেষজ্ঞরা শেষ প্রান্ত
Heretics নবী Sallallahu 'alaihi wasallam telaganya হাত থেকে একটি জলের সুস্বাদু গ্রাস মদ্যপান এবং জলাশয় যা থেকে ছিল তুষার তুলনায় whiter এবং মধু তুলনায় sweeter থেকে নিষিদ্ধ করা হয়.তারপর সত্যিই এটা Anas আল্লাহ এর hadeeth থেকে হয়েছে সত্য 'anhu তিনি বলেন: Rasulullah Sallallahu' alaihi wasallam বলেন: "এটা সত্যিই আমার উম্মাহর মানুষের হ্রদ থেকে একটি বিদেশী উট প্রত্যাখ্যান করা হবে প্রত্যাখ্যাত (থেকে উট এর ভিড়) হবে" তারপর, আমি বলে: "Ya আল্লাহ এটা আমার সম্প্রদায়, "তারপর তিনি বলেন:" নিশ্চয় আপনি কি তারা আপনাকে পরে আবিষ্কার হয় না ".

 
সুতরাং যে চূড়ান্ত উভয় অতীতে অথবা বর্তমান denouement উদ্ভাবনের বিশেষজ্ঞরা, (প্রতিকূল কার্ডিওভাসকুলার মৃত্যু থেকে আল্লাহ তাদের শেষ হিসাবে আমাদের রক্ষা করতে পারি). তাই কিনা তারা প্রতি বয়সে বৈধর্ম্য বিশেষজ্ঞদের সচেতন এবং তাদের লিখুন খারাপ জায়গায় ফিরে যান?

মধ্যে পরম্পরাগত ও পূজার
এটি একটি খুব গুরুত্বপূর্ণ উপ - গবেষণা বলে যে কারণে এবং জ্ঞান, নতুনত্ব বা অনুশীলন ভাসা - ভাসা ধারণা refutes যদি তারা করা চ্যালেঞ্জ এবং সমালোচনা, তারা ভেবেছিল তারা ভালো কাজ হয়েছে, তারা জবাব দিলেন: "যে বৈধর্ম্য! যদি তাই হয়, গাড়ী বৈধর্ম্য, বৈধর্ম্য বিদ্যুত্, এবং ঘন্টা বৈধর্ম্য এর! "
কিছু মানুষ যাঁদের ব্যবহারশাস্ত্র বিজ্ঞান একটু পেতে কখনও কখনও মনে দক্ষতা সহকারে তুলনায় সুন্নি clerics এবং যারা তর্জন একটি অস্বীকার হিসেবে বলছে তাদের দ্বারা Sunnah অনুসরণ যারা বলে যে নতুন দাতব্য যে তিনি তা যখন তিনি মতবিরোধী ঘোষিত হয়েছিল যে "সবকিছুর মূল সম্ভব". যেমন এক্সপ্রেশন আউট না আসা তাদের না কিন্তু কারণে চলিত নিয়ম ও রীতি মধ্যে পার্থক্য সম্বন্ধে অজ্ঞতা.

প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস এবং ভালো উদ্দেশ্য

যখন বৈধর্ম্য অধিকাংশ মানুষ, তারা কারণগত যে তাদের কাজের ভাল উদ্দেশ্য সঙ্গে কাজ, Shari'ah বিরুদ্ধে, সঠিক ধর্ম জন্য কোন মন ছিল উদ্দেশ্য নয়, এবং থাকার বৈধর্ম্য জন্য যকৃতে না! এমনকি যারা নবী sallallaahu 'alaihi WA sallam এর হাদিস দ্বারা বংশগৌরবের কিছু. "নিশ্চয় সব দাতব্য অভিপ্রায় উপর নির্ভর করে".
তাদের পথ থেকে প্রস্তাব এবং কারণে তারা এটি করা কিছু সত্য সিদ্ধান্তে আসা কতটা প্রসারিত, আমরা লক্ষনীয় যে একটি মুসলিম যারা সত্য তাকে যে এসেছিল এবং এটি অভ্যাস চেয়েছিলেন জানতে চায় তার কর্তব্যের এটি অংশ রেখে দ্বারা আর্গুমেন্ট হাদিস কিছু ব্যবহার অনুমোদিত নয়.

 
কিন্তু তিনি তা অবশ্যই কাছাকাছি সত্য এবং ভুল অনেক না হওয়া অবধি সমস্ত সাধারণ আইনি আর্গুমেন্ট হয় বুঝেই. তাই কি যদি তিনি যারা আখেরী আর্গুমেন্টগুলি ক্ষেত্রে বিশেষজ্ঞ মধ্যে ছিল না.

হেল ইন কোন বিধান
ফ্রেজ ধ্রুব সত্য যে নবী sallallaahu 'alaihi WA sallam যে বহু মানুষের হৃদয় ও মন জয় মধ্যে এটাতো কিম্ভুতকিমাকার যখন তারা এটা করার সময় বা এর বৈধর্ম্য উদ্ভাসিত হয় বিতরণ. কোথায় অসুখ ব্যক্তির উত্তর: "কারণ এই সামান্য উদ্ভাবনের যে আমি জাহান্নাম রয়েছি এটা কি?"

 
এই ইস্যু এবং নির্মল এই kemusykilan উত্তর আমরা দুটি বিন্দুতে থেকে তাকান নিম্নরূপঃ পারেন. প্রথম: Ahlus Sunnah ওয়াল Jama'ah মৌলিক ধর্মমত একটি, "আমরা কেউ স্বর্গ বা নরকের দক্ষ দিক থেকে না করা না". দ্বিতীয়ত: এটা ইবনে Taymiyyah Fatawanya মধ্যে (IV/484) বলেন: "দরুন গ্রন্থে সাধারণ ফর্ম হুমকির তাহলে আমরা তাকে নির্দিষ্ট লোকের কি ডিক্লেয়ার না যে সে ভাবনাটা দারুন মানুষদের মধ্যে ছিল.


কারণ বিদাহ

প্রকৃতপক্ষে ত্রুটির ফর্ম উদ্ভাবনের এর উদ্ভব ঘটে যার নেতৃত্বে কারণ Sunnah, qiyas অবস্থান এবং আরবি ভাষা শৈলী সম্বন্ধে মর্যাদাক্রম, এর অজ্ঞতা থেকে.
হাদিস মধ্যে saheeh ahaadeeth এবং ইসলামী আইন দৃঢ়চরিত্র মধ্যে hadiths ব্যবহার মূর্খতা সম্পর্কে অজ্ঞতা অজ্ঞতা.
কোথায় সাবেক আইন ক্ষতিগ্রস্ত বোঝা যায়, যদিও এর আইনি ভিত্তি হল hadeeth, দ্বিতীয় প্রভাব এবং ধৃত খাঁটি hadiths না হয় অধ্যক্ষ তাঁকে হবে না, এবং এমনকি পাল্টা যুক্তি হল যে Shari'ah মধ্যে উভয়প্রান্তিক না হয় তার অবস্থান প্রতিস্থাপিত.
যদিও qiyas এর নিরূপণ ইসলামী আইনের অজ্ঞতা হল jurists যারা করা একটি ধর্মীয় উপাসনালয়গুলো বিষয়ে Khalaf qiyas এবং সংজ্ঞায়িত কি হাদিস এবং খয়রাত অন্তর্ভুক্ত করা হয় না তা উল্লেখ করুন, কিন্তু অনেক এটি এবং অনুশীলন কোন এক তাকে বন্ধ হবে প্রজন্ম.

মধ্যে প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস এবং বৈধর্ম্য Ahlu
প্রতিটি সমীক্ষা থেকে গত বুঝতে হল, তিনি পরিষ্কারভাবে আমাদের শব্দের মধ্যে একটি নতুন সমস্যা সম্বন্ধে অবগত হওয়া আবশ্যক পার্থক্য যথা, "এটা বৈধর্ম্য," perlakunya থেকে এবং আমাদের আইন যে তিনি "Ahlu বৈধর্ম্য"! কারণ নতুন দাতব্য উপর আইন যে তিনি একটি পাষণ্ড, বৈজ্ঞানিক নীতির usul বিজ্ঞান, অধ্যয়ন এবং আইন প্রয়োগের থেকে arise তে এর এবং বিধান অনুযায়ী প্রযোজ্য আইন একটি পরিষ্কার এবং বাস্তব.
heretics হয় যাতে তিনি একটি mujtahid হতে পারে, যেমন ইতিমধ্যে উল্লিখিত হতে পারে. তারপর ijtihad যেন এক বলেন যে একটি বৈধর্ম্য হিসেবে অভিযুক্ত করা যাবে না. এবং এটি heretics যারা অস্বীকার মূক-হিসাবে-অজ্ঞতা বৈধর্ম্য হিসাবে ahlu টুপি তাকে, হতে পারে, কিন্তু সে পাপ করেছি melalaikannya জ্ঞান চাইতে যদি আল্লাহ ইচ্ছা ব্যতীত, হতে পারে. সম্ভবত সেখানে বাধা যে যারা বৈধর্ম্য ahlu হিসাবে বৈধর্ম্য থেকে লুঠ পড়া রোধ করতে.

Ahlul arguing এর বিদাহ উপায়
প্রতিটি (গ্রুপ) Sunnah থেকে যে পথভ্রষ্ট কিন্তু তিনি Sunnah বাস্তবায়ন প্রচারিত, takalluf (বল আমা) খুঁজছেন আর্গুমেন্ট জন্য তার কর্ম (পথভ্রষ্টতা) তাদের ন্যায্যতা প্রতিপাদন করা আবশ্যক.

 
কারণ, যদি তারা তা না, (তাদের কর্ম) সেট সরাইয়া Sunna নিজেই তাদের অভিযোগ অস্বীকার করেছে.প্রতিটি অপরাধী বৈধর্ম্য মুসলমানদের মধ্যে যে তিনি Sunnah একটি অনুগামী, অন্যান্য firqah অসদৃশ firqah-menyelisihinya শুধুমাত্র তারা Sunnah সম্পূর্ণ বোঝা ডিগ্রী পৌঁছেছেন এখনও ছিল না বলে দাবি করা হয়.

 
যে সম্ভবত কারন এটা এবং Sunna অন্তর্ভুক্ত উদ্দেশ্য বুঝতে না আরবি শব্দের তাদের বুঝতে না. অথবা সম্ভবত, এটিও একটি কারণ এটা usul মূলনীতির জ্ঞান পরিপ্রেক্ষিতে তাদের বোঝার.


আবশ্যিক বৈধর্ম্য জানুন এবং সতর্ক
একেশ্বরবাদ ছাড়া তার প্রতিদ্বন্দ্বী, যে এড়াইয়া চলা হয়, এবং বিশ্বাস থেকে দূরে থাকতে হয় না keculi তার প্রতিদ্বন্দ্বী, যা kufr থেকে দূরে থাকার অনুভূত হবে না তারপর, সত্য দ্বারা ত্রুটি প্রতিপালক ব্যতীত প্রাপ্ত করা হবে না. এবং যে এটি সম্পূর্ণরূপে হিসাবে "Sunnah" একই.তারপর Sunnah বুঝতে পরিষ্কার না এবং লক্ষণ ছাড়া ব্যাখ্যা করা হবে প্রতিদ্বন্দ্বী তিনি বুদ্ধিমান না, হবে "প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস". এবং প্রকৃতপক্ষে, যেমন নবী sallallaahu 'alaihi WA sallam তার বলছিল প্রয়োজন ছিল. "
সত্যিই বক্তৃতা শ্রেষ্ঠ আল্লাহ (কুরআন) বই, এবং প্রদর্শক শ্রেষ্ঠ হল নবী sallallaahu 'alaihi WA sallam নির্দেশের, এবং সবচেয়ে খারাপ উদাহরণ হিসেবে খারাপ হল যে নতুন জিনিস, এবং প্রত্যেক নতুন একটি নতুনত্ব , এবং প্রত্যেক বৈধর্ম্য ফায়ার মধ্যে "

জীবনীগ্রন্থ বৈধর্ম্য এর ফরম বিশিষ্ট?
জানেন যে ভাষার অর্থ হল: "একটি উপায় বা পথ". এবং কোন সন্দেহ নেই যে, যারা জীবন এবং নবী sallallaahu 'alaihi WA sallam এবং তার companions প্রণালী অনুসরণ করা হয় Ahlus Sunnah এর একটি দল. তদানীং জন্য বৈধর্ম্য ঘটেছে না.

 
প্রকৃতপক্ষে জিনিস উদ্ভাবনের নতুন এবং অন্যান্য ধরনের বিভিন্ন নবী sallallaahu 'alaihi WA sallam এবং তার companions সময় পরে.
এই ভিত্তিতে, এটা সহজ এবং সহজ. একটি নয় সবাই কে, পড়া একটি বক্তৃতা শুনতে বা কিছু বই এর একটি বিষয় পরীক্ষা বৈধর্ম্য এবং heretics মধ্যে পার্থক্য বলতে পারবে না
কিন্তু যারা প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস এবং heretics মধ্যে পার্থক্য করতে চান জন্য দুটি জিনিস বুঝতে হয়. প্রথম: sirah মেসেঞ্জার আল্লাহ 'alaihi WA sallam-Sunnah এবং Sunnah জানুন.দ্বিতীয়ত: বৈজ্ঞানিক বৈধর্ম্য এর মূলসূত্র জানুন.

এটা Tasbeh বিদাহ?

অতএব, ডান হাত থেকে সংখ্যা জপমালা বাম হাত ব্যবহার করে বেশি মূলধারার গণনা ব্যবহার করে, এটি বাস্তবায়ন Sunnah অনুসরণ করা হয়েছে এবং ডানদিকে একটি অগ্রাধিকার করা.একটি € ~ নবী sallallaahu alaihi WA sallam খুব খুশি স্যান্ডেল পরা যে অধিকার স্থাপন, এবং পরিশোধন ধাপ ছাড়াও অন্যান্য জিনিষ আরম্ভ. সুতরাং, ব্যবহার tasbeh ধর্ম বৈধর্ম্য, বিবেচনা না কারণ এটি একটি নিষিদ্ধ প্রবর্তনের দ্বারা স্তবগান হল ধর্মীয় বিষয়ে একটি নতুনত্ব, যখন শুধুমাত্র স্তবগান tasbeh মধ্যস্থতাকারীদের হয় সঠিক সংখ্যা নিরূপণ ব্যবহার করে.
তাই শুধুমাত্র একটি মধ্যবর্তী যে marjuh. যাইহোক, বেশি প্রধান কাউন্টিং জপমালা আঙ্গুলের ব্যবহার করে নম্বর.

সেপ্টেম্বর Rajab, Sha'ban অফ ​​টোয়েনটি-সাত আইনগত খাদ্য, প্রস্তুত ও আশুরার Nisyfu দিন
টুনাইট ২ বিশ-সপ্তম মাস Ramadhan হিসাবে অনেক মানুষের চিন্তা রাত যা নবী sallallaahu alayhi WA ঈশ্বরের দ্বারা mi'rajkan মধ্যে sallam.
 
এই সব ঐতিহাসিকভাবে ভিত্তিহীন. প্রতিটি যা ভিত্তিহীন মিথ্যা, এবং সমস্ত baatil উপর ভিত্তি করে এটা মিথ্যা. যদিও এই ধরনের ঘটনা একুশ সাত রাতে ঘটেছে, তাই এখনও এটা আমাদের জন্য না অবশ্যই এটা একটা অনুষ্ঠান বা উপাসনা একটি ফর্ম করা, কারণ এটি নবী sallallaahu alayhi WA sallam এবং তার companions দ্বারা প্রতিষ্ঠিত না হয়, তবে তারা মানুষ কে অধিকাংশ likes অনুসরণ থেকেSunnah এবং syari'atnya বাস্তবায়ন.কিভাবে সম্ভবত অনুমোদনযোগ্য জন্য আমাদের কি ছিল নবী sallallaahu alayhi WA sallam এবং companions সময় সেখানে সময়ে কখনই স্থাপন করার জন্য?
নবী [নবী 'র জন্মদিনের] এর জন্ম দিবস উদ্যাপন
Shari'ah পরিপ্রেক্ষিতে, উদযাপন শুরুতে ছিল না. যদি এটা আল্লাহর নবী sallallaahu 'alaihi WA sallam এর Shari'ah রয়েছে সেটি করা এবং তার মানুষের বলা, এবং যদি তিনি তা এবং বিলি নিশ্চয়, এই Shari'ah, রক্ষণাবেক্ষণ করা হবে কারণ আল্লাহ Subhanahu WA Ta'ala হয়েছে.

 
"নিশ্চয় আমরা যারা কোরান হারান, এবং আমরা নিশ্চয় এটা গার্ড হবে." কারণ এটা ঘটনা না তখন, যে উদযাপন আল্লাহর ধর্ম ছিল না জানা, এবং হয় যদি না থেকে আল্লাহর ধর্ম তারপর, আমরা আল্লাহ Subhanahu WA Ta'ala সঙ্গে উপাসনা করা উচিত নয় এবং এটি সঙ্গে ঘনিষ্ঠ তাঁর আঁকা.
সম্পর্ক বিদাহ এবং বেনিফিট mursalah
Heresies বিশেষ ধরণগুলি আছে যা কিছু যে অভিযুক্ত ব্যক্তি দ্বারা প্রারম্ভ উদ্দেশ্যে হয়েছে. তারা ঈশ্বরের বৈধর্ম্য অনুশীলনকারী দ্বারা-সাধারণত-taqarrub এবং তারা দূরে থেকে এটা না ঘুরিয়ে. অত্যন্ত ক্ষীণ সম্ভাবনা--উদ্ভাবনের জন্য বিশেষজ্ঞ থেকে ক্রিয়াকাণ্ড, বাছা কারণ তারা তা থেকে সব যাঁরা তাঁকে বিরোধিতা জয় উপর মতবিরোধী.
যদিও mashlahat musrshalah হল, কারণ এই আসলে উভয় প্রথম সমর্থন সুবিধা (wasa'il) এর সুযোগ মধ্যে এবং পতনের অভিপ্রায় না mashlahat murshalah সমর্থন একটি বিদ্যমান Shari'a Shari'a এর উদ্দেশ্য বুঝতে মধ্যে উপায় হিসেবে নির্ধারিত হয়.
এই প্রমাণ হিসাবে, mashlahat murshalah mafsadah (ক্ষতি) হল বৃহত্তর সঙ্গে যখন সম্মুখীন হত্তয়া পারেন.

ভাইস সঙ্গে বৈধর্ম্য পাশ মধ্যে পার্থক্য
ভাইস সঙ্গে পার্থক্য বৈধর্ম্য পাশ মধ্যে, যেমন: অনৈতিক সাধারণত নির্দিষ্ট আর্গুমেন্ট বেসিক নিষেধ, উভয় উদ্ঘাটন টেক্সট (কোরান, Sunnah) অথবা ijma 'বা qiyas. ইন প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস, যে তার নিষেধাজ্ঞা ভিত্তিতে, আর্গুমেন্ট সাধারণত সাধারণ এবং নবী হিসেবে কাভারেজ maqaashidusysyarii'ah 'কুলু bid'atin dhalaalah' (প্রতি বৈধর্ম্য হল বৈধর্ম্য) শব্দের বিপরীতে.

 
Heresies disyari'atkan জিনিস মেলে, কারণ এটি উপর ভিত্তি করে এবং বৈধর্ম্য ধর্ম জন্য দায়ী ছিল. ধর্ম পরলোক অনৈতিক কি তিনি নির্দেশ, বিপরীত, কারণ এটা অনৈতিক পৃথক হয়, এবং তাকে, যদি না পাপিষ্ঠ করার জন্য কাছাকাছি ঈশ্বর আঁকা তারপর terkumpullah ব্যভিচার এই ধরনের, দেওয়া হয়েছিল দায়ী নয়, ভাইস এবং বৈধর্ম্য সময় একই.
বৈধর্ম্য ভাইস মধ্যে সম্পর্ক
Sinners সাথে সাদৃশ্যতা বিদাহ: উভয় সমান হয় নিষিদ্ধ, Shari'ah মধ্যে নিন্দনীয়, এবং অপরাধী ব্যক্তি পাপ পেয়েছিলাম. বাস্তব মতবিরোধী অবাধ্যতা তারপর লিখুন [দেখুন আল Itisham 2/60]. এই পর্যালোচনা সঙ্গে, প্রতি বৈধর্ম্য এটা অনৈতিক, কিন্তু না প্রতি অনৈতিক হল বৈধর্ম্য. উভয় পাকা tingkart,, কারণ, থেকে পণ্ডিতদের ঐক্যমত্য অনুযায়ী, sinners vices যে perpetrators infidels করতে পারেন বিভক্ত ছিল ডিগ্রী এক না, এবং ব্যভিচার যে kaba'ir (মহান পাপের) এবং shagha'ir (গৌণ পাপের) [দেখুন আল Jawaabul Kaafi 145-150], এবং সেইসাথে বৈধর্ম্য বেশ কয়েকটি স্তরে বিভক্ত.

প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস, বৈধর্ম্য মসজিদ এবং Ghuluw
বাস্তবিক একটি মসজিদ একটি নবী sallallaahu 'alaihi WA sallam এর ছবি সমাধি বা করা অনুকরণমূলক, একটি প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস এবং অন্যায্য.

 
এবং দেখার জন্য তার সামনে দাঁড়ানো একটি পাষণ্ড এবং অন্যান্য munkar কারণ সীসা মানুষ ন্যায়নিষ্ঠ মানুষ prophets এবং apostles এর প্রসিদ্ধি এবং তদতিরিক্ত বিরুদ্ধে ghuluw (মাত্রাধিক্য), হিসাবে নবী sallallaahu 'alaihi WA sallam, আবেদন অমিতব্যয় নিষিদ্ধ করেছে ধর্মের রানিং, তিনি বলেন.

 
"আপনি দূরে থাকুন ghuluw (ক্ষতিকারক) (চাটা) ধর্ম, কারণ এটি মানুষকে ধ্বংস করেছে আগে আপনি কারণে তাদের মধ্যে (চাটা) অত্যধিক lebihannya থেকে ধর্ম.". অন্যান্য যে, এই আইন বন্ধুদের শতাব্দিতে না তাদের পরে প্রজন্মের সেরা দ্বারা exemplified না হয় এই মানুষ, যখন তারা বিভিন্ন দেশে বসবাস করতেন এবং দূরে থেকে Madinah আল Munawwarah

সুফী সমাধি ও উত্সর্গীকৃত শিক্ষক বলিদান থেকে ধর্মীয় ভ্রমণের আইন
চালু কবরখানা থেকে কারণ এই kemungkaran এবং মহান মন্দ, একটি ধর্মীয় ভিজিট kemungkaran, নবী sallallaahu 'alaihi WA sallam বলেন, "হার্ড যাত্রা থেকে তিনটি মসজিদ ব্যতীত কি চেষ্টা না; Masjidku এই (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর মসজিদ), গ্র্যান্ড মসজিদ এবং Aqsa মসজিদ."

 
সব, nadzar, আত্মাহুতি,, উপর প্রার্থনা blessings সঙ্গে ঘনিষ্ঠ graves এর occupants এবং তাদের থেকে সাহায্য চাইতে পরে, এই হল আল্লাহর জন্য, পালানো.

 
একটি মুসলিম কবরস্থান এর বাসিন্দারা ডাকা উচিত না, যদিও apostles মত একটি উন্নতচরিত্র গভীর এর অধিবাসীরা তাদের থেকে সাহায্য চাইতে হবে না, যেমন মূর্তি, গাছ এবং বড় করার জন্য সাহায্য করবেন জিজ্ঞাসা করবেন না. খেলা থালা - বাসন এবং drums যে তারা কাছাকাছি আল্লাহ Subhanahu WA Ta'ala থেকে আঁকা মনস্থ করা, এই অন্যায় বৈধর্ম্য করেছে.

মসজিদ মধ্যে নবী আইনি জন্ম উদযাপন
মুসলিম 12 রবি আল Awwal বা অন্যান্য রাতে রাতে নবীর জন্ম উদযাপন, ধরা না এবং তার জন্মের ভাল সংগঠিত দেখেছি তুলনায় উদযাপন ধর্ম প্রবর্তিত সহ জন্মদিন উদযাপন, জন্য, নাও হতে পারে উচিত, কারণ নবী sallallaahu 'alaihi WA sallam তার জন্মদিন উদযাপন জীবদ্দশায় সময় না, কিন্তু তিনি তার পালনকর্তার ধর্ম এবং সেট Shari'ah Shari'ah শেখায়, তিনি আদেশ, কখনও Khulafa'ur খলিফার এবং companions এবং tabi'in করা না হয়.
 
সুতরাং এই কথা মাথায় রেখে এটা উদ্ভাবনের একটি উদযাপন, যখন নবী sallallaahu 'alaihi WA sallam হয়েছে সঙ্গে, "যার তাকে কিছু আমাদের সম্পর্কের ক্ষেত্রে নতুন (মধ্যে ইসলাম) যে (নির্দেশিকা) হয় না দেয়, তাই তিনি কূট

Sunnah সাথে বিদাহ মধ্যে সম্পর্ক

ভাষা lughawi Sunnah এর মানে এম পদ এছাড়াও উদ্ভাবনের মানে, কারণ আক্ষরিক Sunnah মানে (পথ),-tariqa ath কিনা তা ভাল বা খারাপ হতে পারে. অতএব, প্রত্যেক ব্যক্তি জিনিস যা পরিণামে অনেক মানুষ দ্বারা যে পরে প্রণীত শুরু তারপর, এটা sunna বলা হয়. [আল আল Munir Mishbah 292 দেখুন].
সুতরাং sunnah এবং নতুনত্ব lughawi adalam একই অর্থে. Sunnah ব্যবহার জানার lughawi lafazh উদাহরণ হল নবী sallallaahu 'alaihi WA sallam শব্দের.
"যার একটি ভাল উদাহরণ সঙ্গে ইসলামের উদাহরণ দিয়েছেন, তাহলে তিনি একটি পুরস্কার (যেমন) যারা এটি পরে অনুশীলন প্রতিশোধ তাদের পুরস্কার lessening এ সব ছাড়া, পাবেন. এবং যে কেহ একটি খারাপ উদাহরণ দেয় তখন, তিনি তাদের পাপের কমপক্ষে থেকে কুসংস্কার ছাড়া তার পাপ এবং যাঁরা তাঁর পরে এটি অভ্যাস অনাচার সহ্য করা, হইবে "

Ihdaats সাথে Ibtida 'মধ্যে সম্পর্ক
Ibtida 'এবং ভাষা যে একটি অর্থ সাধারণ মূল ভাগ Ihdats, যে নতুন কিছু যে হয়েছে আগে অস্তিত্ব ছিল না আনয়ন করা হয়. জন্য অর্থ syar'i হিসাবে তারপর, চার হাদিস আগে যে এটা Shari'ah অনুযায়ী হল বৈধর্ম্য দেখানো হয়েছে দুটি নাম, "পাষণ্ড এবং muhdatsat" আছে.এটি ঠিক আছে যে শব্দ ব্যাপকভাবে প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস ব্যবহৃত হয় বিষয়াবলি এবং ব্যক্ত (কিছু) যে diada উদ্ভাবিত এবং কোনো ধর্ম নিন্দনীয়. ব্যাপকভাবে ভাষায় প্রকাশ muhdatsat diada উদ্ভাবিত উভয় ধর্ম বা অন্যান্য বিষয়ে কিছু অধিক নিন্দনীয়,.তাই আমরা, যে ihdats আরও সাধারণ এবং ibtida 'অধিক ব্যাপক, কারণ শব্দ সব ihdats diada উদ্ভাবিত এবং নিন্দনীয়, ধর্ম বা অন্যান্য তারপর, পাপ এবং সংজ্ঞা ihdats মধ্যে sinners সমস্ত ঘটনা থেকে একদম পরিকল্পিত বিষয়ে উভয় আওতায় জানতে পারেন.

বিদাহ তুলনা Lughawi এবং Syar'i ইন অর্থ
ভাষা (lughah) এর চোখ বৈধর্ম্য সংজ্ঞা হয় syar'inya অর্থ বেশী প্রচলিত. মধ্যে দুটি অর্থ সর্বজনীনতা আছে এবং তার নির্দিষ্টতা হল পরম, কারণ নিশ্চয় কিছু যেমন উদ্ভাবন বা নতুনত্ব lughawiyyah মানুষ অবস্থার জন্য প্রতিটি বৈধর্ম্য বৈধর্ম্য syar'iyyah lughawiyyah সংজ্ঞা, কিন্তু না তদ্বিপরীত, যে বস্তু অন্তর্ভুক্ত করা হয় না Shari'ah [দেখুন Iqhtidlaush Shirathil Mustaqim 2/590] মধ্যে নতুনত্ব বোঝা.
যদি পরম বৈধর্ম্য হতে হয়েছে, তাহলে এটি একটি প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস হাদিস দ্বারা বোঝানো হয় "প্রত্যেক উদ্ভাবনের হল বিপথে চালিত", এবং অন্তর্ভুক্ত উদ্ভাবনের lughawiyyah না সেইজন্য, আসলে বৈধর্ম্য dlalalah syar'iyyah থেকে আরোপিত (মিথ্যা) এবং mardudah (প্রত্যাখ্যাত).
থেকে Shari'ah অনুযায়ী বিদাহ বুঝতে

Jabir বিন আবদুল্লাহ, নবী শান্তি এবং blessings 'Alaihi Wasallam এর Hadeeth khuthbahnya মধ্যে বলেন: সত্যিই ঈশ্বরের শব্দ বই শ্রেষ্ঠ হল সবচেয়ে সুন্দর এবং দিক নির্দেশনা হল মুহাম্মদ নির্দেশের এবং সবচেয়ে কদর্য ব্যাপার হল কিছু যে diada আবিষ্কার (ধর্ম) এবং প্রতিটি diada আবিষ্কার (ধর্ম) এটি একটি নতুনত্ব এবং প্রতি উদ্ভাবনের হল বৈধর্ম্য এবং ধর্মত্যাগ setap নরকে তা (যেখানে). ".

 
এবং যদি উভয় এই হাদিস, এটি আল বিদাহ mubdatsah (diada ধর্ম উদ্ভাবিত কিছু) সঙ্গে হয়েছে পরিষ্কার তারপর, এটা প্রয়োজন (আমাদের) থেকে Sunnah মধ্যে অর্থ ibda '(ধর্ম forges) পরীক্ষা .

ইন ট্রাইএঙ্গল ভাষা অনুধাবন বিদাহ

কিছু যে কোনো পূর্ববর্তী উদাহরণ ছাড়া নির্মাণ করা হয় (অনুষ্ঠিত) মানে. ঈশ্বরের শব্দ হিসাবে এই অর্থ. "বলুন," আমি "apostles মধ্যে প্রথম দূত না. এই অর্থ উমরের 'anhu শব্দের হয় আছে. "প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস শ্রেষ্ঠ এ".
অন্য কথায়, এ ছাড়াও, ইমাম Shafi'i মত Imams, "বিদাহ হল দ্বিগুণ, উভয় বৈধর্ম্য এবং heretics নিন্দাবাক্য পরলোক যারা, যদি উপযুক্ত Sunnah তারপর, এটা ভালো, কিন্তু যদি বিপরীতপক্ষে তারপর, যা মর্যাদাহানিকর ". ইবনে Rajab বলেন, "Salaf শব্দের হিসেবে অন্তর্ভুক্ত বৈধর্ম্য এর উভয় অংশ ভাষা জানার আছে বৈধর্ম্য বলে মনে করা হয়. . Shari'ah এর অর্থে একটি পাষণ্ড না
কিছু উদাহরণ বিদাহ আজ: আল্লাহ Subhanahu WA Ta'ala করার উপাসনা taqarrub
প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস, প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস সম্পর্কিত এই মুহূর্তে একটি অনেক সময়ে থেকে অর্চনা,. মূলত এটা tauqif সেবা (সীমাবদ্ধ যুক্তি উপস্থিতি ও অনুপস্থিতি জন্য), তাই কিছু যে উপাসনা পরিপ্রেক্ষিতে উপর ভিত্তি ছাড়া নির্ধারিত হয় না.
কিছু যে মতবিরোধী আর্গুমেন্ট, নবী sallallaahu 'alaihi WA sallam শব্দের উপর ভিত্তি করে শ্রেণীকরণ করা হয় না. "যারা আমাদের আদেশ না তাকে অনুশীলন না তা খারিজ". উপাসনা অনেক ঘটনা যে বর্তমান সময়ে রেওয়াজ ছিল, তাদের মধ্যে সৈন্যবাহিনী,; প্রার্থনা মধ্যে শক্ত অভিপ্রায়. উদাহরণস্বরূপ, রিডিং সশব্দে. "আমি অমুক অমুক কারণ আল্লাহ Ta'ala প্রার্থনা মনস্থ করা".
কিছু উদাহরণ বিদাহ আজ: নবীর জন্ম চাঁদের Rabiul Awwal সাথে কাঠে উদযাপন
আধুনিক বৈধর্ম্য বৈধর্ম্য-অনেক সময় বিনিময় সঙ্গে ধরণের,, অন্তত বিজ্ঞান, অভ্যাগত সংখ্যা (preachers) বৈধর্ম্য এবং deviance থেকে, এবং আমন্ত্রিত হয় tasyabuh এর প্রাদুর্ভাব (অনুকরণমূলক) যারা অবিশ্বাস, হয় কাস্টমস বিষয় হিসেবে তাদের ধর্মীয় ক্রিয়াকাণ্ড.এই নবী sallallaahu 'alaihi WA sallam সত্য (তথ্য) দেখায়. "কি আপনি আগে আপনি বিভিন্ন অনুসরণ করা হবে" উদাহরণস্বরূপ,, হল: নবী sallallaahu 'alaihi WA sallam জন্ম উদযাপন হল বৈধর্ম্য, কারণ উদযাপন বুক এবং Sunnah, Salaf Salih এছাড়াও দলিল মধ্যে এবং ক্রমানুযায়ী প্রজন্মের কোন ভিত্তি আছে পূর্ববর্তী পছন্দ. নবী sallallaahu 'alaihi WA sallam এর জন্মদিন উদযাপন শীঘ্রই চতুর্থ শতাব্দী এএইচ পরে হয়.
Perpetrators Manhaj Ahlus Sunnah এবং বিদাহ দিকে মানুষের মনোভাবও বিদাহ ইন অভিনেতাবৃন্দ অপ্রমাণিত
Manhaj তাদের এই কর্মপঞ্জী এবং Sunnah উপর ভিত্তি করে মধ্যে. যেখানে Manhaj অচপল বিতর্কাধীন এবং না, প্রথমে তারা প্রকাশ সন্দিহান, heretics এর সন্দিহান এবং তারপর এটি (একের পর এক) অস্বীকার করা.

 
এবং পুস্তক ও Sunnah উপর ভিত্তি করে, তারা প্রকাশ Shari'a এর শিক্ষা এবং বাধ্যবাধকতা একটি নতুনত্ব প্রসারিত করতে এবং যে অনুষ্ঠিত হয় বিস্তৃত ছেড়ে বাধ্যবাধকতা লেগে থাকা. Ahlus Sunnah পণ্ডিতদের এই বিষয়ে কাজ করেছেন অনেক জারি.এবং Aqeedah বইগুলির মধ্যে, তারা সম্পর্কিত বিশ্বাস এবং jurists থেকে heretics খণ্ডন করা.প্রকৃতপক্ষে, কিছু তাদের জন্য বিশেষভাবে কাজ লিখিত আছে.
বিদাহ এর পৃষ্ঠভূমি উত্থান

নবী sallallaahu anhu 'alaihi WA sallam একটি হাদিস ইবনে আল্লাহ এর Mas'ud Companions দ্বারা বর্ণিত হয়েছে তা ব্যাখ্যা করা হয়েছে', বলেন: আল্লাহ sallallaahu 'alaihi WA sallam এর রসূল আমাদের জন্য একটি লাইন, তাহলে বলেন: "এটা আল্লাহর পথ", তখন তিনিতার অধিকার এবং তার বাম লাইন, তাহলে বলেছে: "এই হল প্রত্যেক রাস্তার উপরে কিছু উপায় অধিপতি যারা সবসময় রাস্তা আমন্ত্রনকারীতে (পুরুষ) আছে".যার সক্রিয় বুক এবং Sunnah থেকে; সবসময় মিথ্যা এবং মতবিরোধী এর রাস্তায় আঘাত করবে. সুতরাং পটভূমি উদ্ভাবনের-উদ্ভাবনের এর উদ্ভব যে নেতৃত্বে এই সারসংক্ষেপের, নীচে উল্লিখিত: ভাবাবেগ নিম্নলিখিত AD-Deen আইন এর অনবগত,.

প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস, প্রচলিত মতের বিরুদ্ধ বিশ্বাস ও আইন-সংবিধি বিভিন্ন ধরণের সংজ্ঞা
বৈধর্ম্য কাস্টমসের মধ্যে (অভ্যাস) বিধান; হিসেবে বিজ্ঞান এবং প্রযুক্তির ক্ষেত্রে নতুন আবিষ্কার (এছাড়াও বিজ্ঞানের নতুন বিভিন্ন-ধরণের সঙ্গে আয়াতসমূহ অন্তর্ভুক্ত). এটি অনুমোদিত (অনুমতি) কারণ সব কাস্টমস (অভ্যাস) উৎপত্তি হয় অনুমোদনযোগ্য.
 
AD-Deen (ইসলাম) মধ্যে বৈধর্ম্য ঘটনা হল হারাম, কারণ এটি deen মধ্যে হল tauqifi (পরিবর্তন-পরিবর্তন হতে পারে না); নবী sallallaahu 'alaihi WA sallam বলেন: "এর মানে: যারা একটি নতুন জিনিস রাখা (করা নতুন আমাদের সম্পর্কের ক্ষেত্রে বেশী) এই ধরনের বিষয় হয় তাহলে আইন (গৃহীত নয়) প্রত্যাখ্যাত হয়., না " এবং অন্য আখ্যান সালে বলেছেন: "এর মানে: কোন ব্যক্তি যিনি একটি দলিল যা আমাদের ব্যবসার কোন উপর ভিত্তি করে না হয় মাত্র তারপর, তার কর্ম প্রত্যাখ্যাত হয়.

নির্ণায়ক বিদাহ
Syar'i বিন্দুতে উদ্ভাবনের বুঝতে কিছু যে disyari'atkan ঈশ্বর না সঙ্গে আল্লাহর উপাসনা হল.আপনি বলতে পারেন যে নতুনত্ব কিছু যে নবী sallallaahu 'alaihi WA sallam না চার খলিফার দ্বারা প্রদর্শিত না হয় আল্লাহর উপাসনা হল.আল্লাহ Subhanahu WA Ta'ala শব্দটির প্রথম সংজ্ঞা অবসিত "কি তারা তাদের ধর্মের ঈশ্বরের mensyari 'atkan ছাড়াও কোন দেবতা আছে আল্লাহ জমা দেয়া যাবে না". যদিও দ্বিতীয় সংজ্ঞা নবী sallallaahu 'alaihi WA sallam শব্দের থেকে অনুমিত. "আপনি কবল sunnah sunnahku এবং Khilafat উর Rashidun যারা নির্দেশিকা পাবেন. Gigitlah-sunnah sunnah এটি বিজ্ঞতা সাথে শান্তি নেই, এবং আপনি বিষয় থেকে দূরে থাকা যে diada নতুন উদ্ভাবন করা যাক"

এটা বিদাহ ধর্মাচরণের ক্ষেত্র কেবলমাত্র কার্যকরী, বিদাহ প্রকৃতি
ইনোভেশন নবী sallallaahu 'alaihi WA sallam দ্বারা হিসাবে উল্লিখিত হয়. "যাক আপনি বিষয় থেকে দূরে থাকা যে প্রত্যেক নতুন কেস হিসাবে diada নতুন উদ্ভাবন, (ধর্ম) হল বিদার প্রস্তাব 'অই, কোনো বিদার প্রস্তাব' অই ছিল বিকৃত, এবং প্রতি বিকৃত এটি (যেখানে) নরকে".
সুতরাং, সব heresies, উভয় প্রারম্ভে এবং অবিচ্ছিন্ন, অভিযুক্ত ব্যক্তি দোষী হল, যেহেতু এটি hadeeth নবী, "(যেখানে) হেল ইন আ" আমি মানে, যে ত্রুটি ছিল diadzab জন্য জাহান্নাম মধ্যে কারণ বলছেন. কারণ Rasulullan বৈধর্ম্য বিরুদ্ধে তার লোকদের সতর্ক করেছে তারপর, এটা বোধগম্য যে এটা সত্যিই ক্ষতিকর, কারণ নবী নামক এটা বিশ্বব্যাপী এবং বিশেষভাবে উল্লিখিত না, যেমন শব্দ তিনি বলেন, "প্রত্যেক উদ্ভাবনের হল বিপথে চালিত."
উৎস: http://almanhaj.or.id

No comments:

Post a Comment